Top

ক্রিকেটার রুবেলের মৃত্যুতে কিশোরগঞ্জে শোক

২০ এপ্রিল, ২০২২ ১০:৪৩ পূর্বাহ্ণ
ক্রিকেটার রুবেলের মৃত্যুতে কিশোরগঞ্জে শোক
জাবির জাহিদ, কিশোরগঞ্জ: :
জীবনযুদ্ধে হেরে গেলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল (৪০)। দীর্ঘদিন ক্যানসারের সঙ্গে লড়াই করে মঙ্গলবার বিকাল ৫টার দিকে পরপারে চলে গেলেন বাংলাদেশের এই অলরাউন্ডার।বাসাতেই ছিলেন তিনি, শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়।সেখানেই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 
জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে কিশোরগঞ্জে।এই সাবেক স্পিনারের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পরই মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যা থেকেই তার গ্রামের বাড়ি বাজিতপুর ও কিশোরগঞ্জের ক্রীড়াঙ্গনসহ সর্বসাধারণের মধ্যে নেমে এসেছে শোকের স্তব্ধতা। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে রুবেলের মৃত্যুতে শোক ও সমবেদনা জানাচ্ছেন ভক্তরা।
মোশাররফ হোসেন রুবেল এর বাড়ি কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার বলিয়াদি ইউনিয়নের সাপলেঞ্জা গ্রামে। রুবেল জাতীয় দল ছাড়াও যুক্ত ছিলেন কিশোরগঞ্জের বিভিন্ন ক্রীড়া সংগঠনগুলোর সঙ্গে।খেলার মাধ্যমে মুগ্ধতা ছড়িয়েছেন জেলার প্রথম শ্রেণির ক্রিকেট লীগে। তিনি জেলার ‘সূর্য সংঘ’ দলের মাধ্যমে প্রথম কিশোরগঞ্জ লীগে পা রাখেন। তারপর দীর্ঘদিন নিয়মিত খেলোয়াড় হিসেবে অজয় স্মৃতি সংসদ ক্লাবে খেলার মাধ্যমে দ্যুতি ছড়িয়েছেন জেলা ক্রিকেটে।
খেলার মাঠে রুবেলের সঙ্গে সম্পৃক্ততা ছিল কিশোরগঞ্জের অনেক প্রতিভাবান ক্রিকেটারের। যাদের আঁখিতে সেটি এখন শুধুই স্মৃতির পাতা। এমন মৃত্যুতে সে স্থানীয় খেলোয়াড়দের মন আজ শোকে ভারাক্রান্ত।খেলার মাঠের এমন সতীর্থকে হারিয়ে তাদের চোখও ছলছল করছে।
ব্রেন টিউমারে আক্রান্ত হয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক এই বাঁ-হাতি স্পিনার। সফর অস্ত্রোপচার হলেও পরে ইনফেকশন হয়ে যায়। সেখান থেকে বাসা বাধে ক্যান্সার। গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে গত ১৪ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়।
মোশাররফ হোসেন রুবেল জাতীয় দলের জার্সিতে পাঁচটি ওয়ানডে খেলেছেন। ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার ওয়ানডে অভিষেক হয়। এছাড়া ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩৯২ উইকেট নিয়েছেন তিনি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ১০৪টি। উইকেট নিয়েছেন ১২০টি।
শেয়ার