Top

রায়পুরে কাল বৈশাখীর তান্ডবে স্থবির জনজীবন

২০ এপ্রিল, ২০২২ ১২:৫৮ অপরাহ্ণ
রায়পুরে কাল বৈশাখীর তান্ডবে স্থবির জনজীবন
রায়পুর,লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রায়পুরে কাল বৈশাখী ঝড়ের প্রভাবে স্থবির হয়ে পড়েছে জনজীবন। আমন্ত্রণ জানানো মাত্রই ঝড়ের গতিতে নিমন্ত্রণ খেতে হাজির বৈশাখ। বেজায় গরম তার মেজাজ,মনে নেই শান্তি। সব রাগ-ক্ষোভ ঝাড়ছে প্রকৃতির উপর। অপরিপক্ক আম, ফসলি মাঠকেও ছাড়েনি কাল বৈশাখ। বাতাসের বেগ প্রথম দিকে তীব্র থাকলেও বেলা বাড়ার সাথে সাথে কমেছে বায়ু প্রবাহের মাত্রা। থেমে থেমে মাঝারি আকারের বর্ষণ লক্ষ্য করা গেছে।

লক্ষ্মীপুরের রায়পুরে কাল বৈশাখী ঝড়ের তান্ডবে ঝরে গেছে অধিকাংশ আধা পরিপক্ক আম। তছনছ হয়ে গেছে ফসলি মাঠ, টিনশেডের জীর্ণ-শীর্ণ বসতবাড়ি ও গোয়ালঘরসহ বেশ কিছু স্থাপনা।
সকাল থেকে শুরু হওয়া ঝড়ে অঘোষিত ছুটি কাটাচ্ছে ইস্কুল-কলেজের শিক্ষার্থীরা। শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার জন্য তৈরি হলেও বৈশাখ দাড়িয়েছে শিক্ষার্থী-প্রতিষ্ঠানের মাঝে ব্যারিকেড হয়ে। পূর্বাভাস ছাড়া আসা রসিক ঝড়ে বেজায় বেরসিক হয়ে পড়েছেন সকল শ্রেণি-পেশার মানুষ। স্থবির হয়ে পড়েছে জনজীবন।

জানা যায়, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিরাট আকারের মুনাফা অর্জনের আশা করছিলেন রায়পুরের ব্যবসায়ীরা। তবে হঠাৎ সৃষ্টি হওয়া এই দুর্যোগে আশার বাতি নিবে গিয়ে নিরাশার ঘন্টা বেজে উঠেছে ব্যবসায়ীদের মনে।

তবে হঠাৎ সৃষ্ট এই ঝড়ে সবচেয়ে বেশি অনিশ্চয়তায় পড়েছেন নিম্নআয়ের-দিনমজুর মানুষগুলো। আশঙ্কা করা হচ্ছে, দিন এনে দিনে খাওয়া মানুষ গুলো পড়বে সবচেয়ে বেশি টানাপোড়েনে।

শেয়ার