Top

সাতক্ষীরা থেকে বাসে সরাসরি কলকাতা, উদ্বোধন চলতি মাসেই 

২১ এপ্রিল, ২০২২ ২:২০ অপরাহ্ণ
সাতক্ষীরা থেকে বাসে সরাসরি কলকাতা, উদ্বোধন চলতি মাসেই 
শাহরিয়ার রহমান ,সাতক্ষীরা :
চলতি মাসের শেষ সপ্তাহে ঢাকা ও বরিশাল থেকে সরাসরি বাসযোগে সাতক্ষীরার ভোমরা ও ঘোজাডাঙ্গা বন্দর হয়ে কলকাতায় যাওয়া যাবে। এতে ভোগান্তি কমবে ভারতগামী যাত্রীদের এবং উপকৃত হবে দক্ষিণ অঞ্চলের মানুষ।
বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) ও ভারতের ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন (ডব্লিউবিটিসি) সৌহার্দ্য যাত্রা চুক্তির আওতায় এই সেবা শুরু করবে। এই সেবাটি চালু হলে সাতক্ষীরার ভোমরা বন্দর দিয়ে ভারতে যাতায়াতকারী যাত্রীদের ভোগান্তি কমবে। এতে চাপ কমবে বেনাপোল বন্দরে।
বিষয়টি নিশ্চিত করেছেন ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের খুলনা ডিবিশন ইনচার্জ শেখ ইফতেখার হোসেন। তিনি জানান, ঢাকা থেকে সরাসরি ভোমরা-ঘোজাডাঙ্গা হয়ে কলকাতা রুটে এই প্রথম বারের মত বাস সার্ভিস চালু করতে যাচ্ছে বিআরসিটি। চলতি মাসের শেষ সপ্তাহে ঢাকা থেকে মাওয়া ঘাট দিয়ে খুলনা হয়ে-সাতক্ষীরার ভোমরা- ঘোজাডাঙ্গা বন্দর হয়ে সরাসরি ভারতের কলকাতা পর্যন্ত বাস চলাচল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
পরবর্তীতে বরিশাল থেকে খুলনা হয়ে ভোমরা- কোলকাতা রুটে বাস চলাচল চালু হবে। তবে বর্তমানে দুইটি বিআরটিসি বাস চলাচল করবে পরবর্তীতে যাত্রীদের চাপ বুঝে গাড়ির সংখ্যা বাড়ানো হবে।
জানা গেছে, আপাতত বিআরটিসি বাস ঢাকা থেকে ভোমরা বন্দরে যাত্রী নামাবে। পরে ইমিগ্রেশন পারের পর ভারতের ঘোজাডাঙ্গা বন্দর থেকে পশ্চিমবঙ্গ ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের (ডব্লিউবিটিসি) বাসে ট্রানজিট পদ্ধতিতে কোলকাতা পর্যন্ত যাত্রী পরিবহন করা হবে এবং পরবর্তীতে সময়ে সরাসরি বিআরসিটি বাস কোলকাতায় যাতয়াত করবে। তবে যাত্রীদের ভাড়া এখনো নির্ধারন করা হয়নি।
শেয়ার