Top

চাচার বিরুদ্ধে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ ভাতিজার

২৩ এপ্রিল, ২০২২ ৫:১৩ অপরাহ্ণ
চাচার বিরুদ্ধে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ ভাতিজার
সাজ্জাদ হোসেন বাপ্পী, রংপুর :

মরা গরুর মাংস বিক্রির অভিযোগে চাচার বিরুদ্ধে ভাতিজাকে মারধরের অভিযোগ উঠেছে। জবাই করা গরুটি মরা ছিল না বলে নিশ্চিত করেছে রংপুর প্রাণিসম্পদ কর্মকর্তা ও সেনেটারি বিভাগ।

শনিবার সকালে নগরীর লালবাগ হাটে এ ঘটনা ঘটে। পরে পুলিশ, ব্যবসায়ী সমিতি, মাংস বিক্রেতা বসে বিষয়টি সমাধান করেন।

তাজহাট থানার উপ-পরিদর্শক ওবায়দুল হক জানান, শনিবার সকালে নগরীর মাহিগঞ্জ এলাকার এক বাজারে তৈয়বুর রহমান নামে এক মাংস বিক্রেতা ২ মণ ওজনের একটি গরু জবাই করেন। তৈয়বুর রহমানের কাছ থেকে সেই গরুর মাংস কিনে এনে লালবাগ হাটে বিক্রি শুরু করেন সাগর নামে এক মাংস বিক্রেতা।

সাগরের চাচা মাংস বিক্রেতা আনিছুর রহমান ওই মাংস মরা গরুর বলে প্রচার চালান। তিনি মরা গরুর মাংস বিক্রির বিষয়টি লালবাগ হাট ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর আলমকে জানান। ঘটনাটি লালবাগ এলাকায় ছড়িয়ে পড়ে। একপর্যায়ে আনিছুর তার ভাতিজা সাগরকে বেধড়ক মারধর করেন।

ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম জানান, তাকে জানানোর পর তিনি ঘটনাস্থলে যান। পরে পুলিশকে খবর দেয়া হয় এবং জেলা প্রাণিসম্পদ বিভাগের লোকজন আসে। সবাই দেখেছে মাংস মরা গরুর নয়। এখানে জবাই না হওয়ায় পাবলিক সেন্টিমেন্ট তৈরি হয়। পরে সাগর মাহিগঞ্জে মাংসগুলো ফেরত পাঠিয়েছে।

এস আই বলেন, আমরা বাজারে আসার পর প্রাণিসম্পদ বিভাগের চিকিৎসক এসে পরীক্ষার পর জানান মাংসগুলো মরা গরুর নয়। তখন বিষয়টি মিটমাট হয়। আমরা ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

রংপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এএসএম সাদেকুর রহমান বলেন, আমরা খোঁজ নিয়েছি। গরুটি জীবিত ছিল। কোনো সমস্যা ছিল না। মাংস খাওয়া যাবে।

সাগর বলেন, আমি নিজেই মাহিগঞ্জে ছিলাম। সেখান থেকে মাংস কিনে নিয়ে এসে লালবাগ হাটে বিক্রি শুরু করি। চাচা এসে বলে মরা গরু। সবাইকে এই খবর দেয়। লোকজন এসে মাংস বিক্রি বন্ধ করে দেয়। চাচা আমাকে পারপিট করেছে বলে জানায় সে।

শেয়ার