Top

চরফ্যাসন সেটেলমেন্ট অফিসে দালালের বিরুদ্ধে দুদকের অভিযান

২৬ এপ্রিল, ২০২২ ৮:৫৪ অপরাহ্ণ
চরফ্যাসন সেটেলমেন্ট অফিসে দালালের বিরুদ্ধে দুদকের অভিযান
চরফ্যাসন (ভোলা) প্রতিনিধি :

চরফ্যাসন সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে ঘুষ, দূর্নীতি,সাধারন মানুষকে হয়রানীসহ নানান অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেন দূর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার দুপুরে দূর্নীতিদমন কমিশন সম্মলিত জেলা বরিশাল কার্যালয়ের সহকারী পরিচালক রাজ কুমার সাহার নেতৃত্বে একটি টিম দিনব্যাপি অভিযান পরিচালনা করে। এসময় কর্মকর্তা কর্মচারীদের ছত্র ছায়ায় থাকা দালাল চক্ররা দুদকের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

সুত্রে জানাযায়, চরফ্যাসন সেটলমেন্ট অফিসে বহিরাগত দালালদের তৎপরতা ও কর্মকর্তা কর্মচারীরা বিডিএস জরিপ ও খতিয়ান সত্যায়িত করে দেয়ার নামে ভূমি মালিকদের কাছ থেকে অনৈতিক ভাবে অর্থহাতিয়ে নেয়া এবং অর্থের বিনিময়ে ভূমির মূল মালিকের মালিকানাধীন রেকর্ডীয় জমি অন্যের নামে রেকর্ড দেয়াসহ সাধারন মানুষকে হয়রানীসহ নানান অভিযোগের ভিত্তিতে গত ২৯ মার্চ জনৈক ব্যাক্তি দুদক কার্যালয়ে অভিযোগ করে। ওই অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে দুদক।
এসময় দুদক কর্মকর্তারা দায়ের করা অভিযোগের আলোকে ভূমি মালিকদের খতিয়ান ও অফিসের নথিপত্র তল্লাশী করেন। এবং সেটেলমেন্ট অফিসের দালাল সেলিমের বিরুদ্ধে একধিক অভিযোগের তদন্ত করেন।

অভিযান পরিচালনাকারী অফিসার সহকারী পরিচালক (দুদক),রাজ কুমার শাহ জানান, চরফ্যাসন সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারী, দালালদের বিরুদ্ধে নানান অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করা হয়েছে। জনৈক ব্যাক্তির অভিযোগের তদন্ত চলছে।

শেয়ার