Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

কবিরহাটে ইউপি কার্যালয় থেকে ৪০ বস্তা ভিজিএফ’র চাল গায়েব

২৬ এপ্রিল, ২০২২ ১১:৩৮ অপরাহ্ণ
কবিরহাটে ইউপি কার্যালয় থেকে ৪০ বস্তা ভিজিএফ’র চাল গায়েব
নোয়াখালী প্রতিনিধি :
নোয়াখালীর কবিরহাট উপজেলার ৭নং বাটইয়া ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে বিশেষ ভিজিএফ’র চাল গায়েব হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৬ এপ্রিল) ভোরে এ ঘটনা ঘটে বলে নিশ্চিত হওয়া গেছে। 
স্থানীয় সূত্রে জানা যায়, ঈদুল ফিতর উপলক্ষে গরীব দুঃস্থদের জন্য সরকারি বরাদ্দকৃত বিশেষ ভিজিএফ’র ৪২০ বস্তা চাল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মজুদ রাখা হয়েছিল।
মঙ্গলবার সকালে ওই কার্যালয়ে ৩৮০ বস্তা চাল মজুদ পাওয়া গেছে। সকালে ঘটনাটি জানাজানি হওয়ার পর ওই ইউপি কার্যালয়ের পাহাদার গ্রাম পুলিশ মোঃ হারুনকে আটক করে স্থানীয়রা।
স্থানীয় লোকজনের অভিযোগ, বাটইয়া ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন শাহীনের প্রত্যক্ষ মদদে তার লোকজন পাহারাদার হারুনকে দিয়ে হত দরিদ্রদের জন্য সরকারি বরাদ্দকৃত চাল আত্মসাৎ করার উদ্দেশ্যে অন্যত্র সরিয়ে নিয়েছে।
ঘটনা ফাঁস হওয়ার পর পাহারাদার গ্রাম পুলিশ হারুনের ওপর দোষ চাপিয়ে চেয়ারম্যান ও তার লোকজন নিজেদের নির্দোষ হিসেবে অপরাধ ঢাকার অপচেষ্টা করছে।
চেয়ারম্যান জসিম উদ্দিন শাহীন তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে ঘটনাটি প্রশাসনকে অবহিত করেছেন বলে জানান। এবিষয়ে সংশ্লিষ্ট প্রশাসন তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবে বলেও তিনি উল্লেখ করেন।
নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাটি  মৌখিক ভাবে জানার পর তিনি কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার আতিকুল মামুনকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন।
তবে এ ঘটনার বিষয়ে জানার জন্য কবিরহাট উপজেলা নির্বাহী অফিসার আতিকুর মামুনের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে মুঠোফোনে পাওয়া যায়নি।
শেয়ার