Top

রোগ যন্ত্রণা সইতে না পেরে দিনমজুরের আত্মহত্যা

২৭ এপ্রিল, ২০২২ ৫:৪৫ অপরাহ্ণ
রোগ যন্ত্রণা সইতে না পেরে দিনমজুরের আত্মহত্যা
কুষ্টিয়া প্রতিনিধি :

দিনমজুর রব্বানী শেখ (৪৮) দশ থেকে বারো বছর ধরে আলসার, পেটের ব্যাথাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। অনেক অর্থ ও সময় ব্যয় করে অনেক ডাক্তার দেখিয়েছেন, করেছেন পরীক্ষা-নিরীক্ষা। তবুও রোগ যন্ত্রণা থেকে মুক্তি মেলেনি। তাই রোগ যন্ত্রণা সইতে না পেরে আম গাছের সাথে রশি বেঁধে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে দিনমজুর রব্বানী শেখ।

বুধবার (২৭ এপ্রিল) ভোরে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার নদন্দনালপুর ইউনিয়নের দড়িকোমরপুর গ্রামে এঘটনা ঘটেছে। নিহত রব্বানী শেখ ওই গ্রামের মৃত মসলেম শেখের ছেলে। তিনি দুই সন্তানের জনক।

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, ১০ থেকে ১২ বছর ধরে রব্বানী শেখ আলসার, পেটের ব্যাথাসহ নানান জটিল রোগে ভুগছিলেন। অনেক চেষ্টা করে, অর্থ ব্যয় করেও কোনভাবেই রোগ মুক্তি হচ্ছিল। তাই ক্ষোভে বাড়ির পাশের আমগাছে রশি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন তিনি।

এবিষয়ে নদন্দনালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়াউর রহমান খোকন বলেন, দীর্ঘদিন রোগে ভুগছিল। তার দুই ছেলে হাফেজিয়া পড়াশোনা করছে। পরিবারে উপার্জন করার আর কেউ নেই। কামলা খেটে যা পাই তা দিয়ে রোগের চিকিৎসা, সংসার চালানো ও ছেলেদের পড়াশোনা করানো তার কাছে অসহনীয় হয়ে পড়েছিল। তাই ক্ষোভে আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, পরিবার গাছ থেকে লাশ নামিয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল করে। পরিবারের অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, চলমান চিকিৎসার কাগজপত্রাদি দেখে তিনি জটিল রোগে অসুস্থ বলে জানা যায়। অসুস্থতার ক্ষোভেই আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

শেয়ার