Top
সর্বশেষ

দৌলতদিয়া প্রান্তে আজ রাত থেকে বন্ধ হবে ট্রাক পারাপার

২৭ এপ্রিল, ২০২২ ৭:৪০ অপরাহ্ণ
দৌলতদিয়া প্রান্তে আজ রাত থেকে বন্ধ হবে ট্রাক পারাপার
মিঠুন গোস্বামী, রাজবাড়ী :

কিছুদিন পেরোলেই মুসলিমদের সর্বোচ্চ ধর্মীয় উৎসব ঈদ উল ফিতর। আর এই ঈদকে সামনে রেখে কিছুদিন ধরেই ব্যস্ততা বেড়েছে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে। তবে সাধারণ যাত্রীর চেয়ে পন্যবাহী পরিবহনের সাড়ি ছিলো বেশি।

তবে আজ বুধবার(২৭ এপ্রিল) সকাল থেকেই দৌলতদিয়া প্রান্তে কমেছে যানবাহনের চাপ। বেলা ১১ টায় দেখা যায় ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের সামনে পর্যন্ত ৩ কিলোমিটার যানবাহনের সাড়ি।

যানবাহনের মাঝে বাস, ট্রাক, কাভার্ডভ্যানের সাড়ি লক্ষ্যনীয়।

যানবাহনের শৃঙ্খলা ফেরাতে আইনশৃঙ্খলা বাহিনীকে দেখা যায় মাঠে কঠোরভাবে কাজ করতে।

এদিকে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ জানায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৯ টি ফেরি চলায় যানবাহনের সাড়ি কমে এসেছে। খুব দ্রুতই বাকি গাড়ির সাড়িও কমে আসবে। আজ রাত বারোটার পর থেকে সকল অপচনশীল পন্যবাহী ট্রাক বন্ধ থাকবে। সেক্ষেত্রে কোন প্রকার বিভ্রান্তি ছাড়াই গাড়িগুলো পদ্মাপাড়ি দিতে পারবে বলে জানায় তারা।

বরিশাল থেকে আসা ট্রাক চালক রবি বলেন, আমি আজ ভোর ৫ টার দিকে দৌলতদিয়া এসেছি। আরও ১ ঘন্টা লাগবে ফেরিতে উঠতে। এবার যদিও সময় কম লাগছে তবে আগে ১২ থেকে ২৪ ঘন্টাতেও ফেরির দেখা মেলেনি।

বাসচালক রমিছ বলেন, গাড়িতে যাত্রী কম। ঢাকা থেকে যাত্রী নিয়ে আসবো বলে আজ প্রায় ফাকা গাড়ি নিয়েই ঢাকাতে যাচ্ছি।

আসার সময় ভোগান্তি হতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন ‘এ আর নতুন কি?’ আমাদের অভ্যাস হয়ে গেছে। যাত্রীদের একটু কষ্ট হয় তবে কর্তৃপক্ষ ঠিকঠাকভাবে পরিস্থিতি সামলালে এই সমস্যা অনেক কমে যেতো।

শেয়ার