Top

বগুড়ায় ট্রাক শ্রমিক নেতা হত্যাকাণ্ডের প্রধান আসামি গ্রেফতার

২৮ এপ্রিল, ২০২২ ৮:০০ অপরাহ্ণ
বগুড়ায় ট্রাক শ্রমিক নেতা হত্যাকাণ্ডের প্রধান আসামি গ্রেফতার
বগুড়া প্রতিনিধি: :

বগুড়ার শিবগঞ্জের ট্রাক শ্রমিক নেতা শহিদুল হত্যা মামলার মূল আসামী ইয়াকুব আলী(৫৯) কে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বুধবার বিকাল সাড়ে চারটার দিকে শিবগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ইয়াকুব কিচক এলাকার এর ছেলে এবং তিনি কিচক বাজারের শ্রমিক ইউনিয়নের সভাপতি।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি, কিচক বাজারে সন্ধ্যা ৭টার দিকে আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামকে ছুরিকাঘাতে খুন হন। এ ঘটনার পরেরদিন নিহত শহিদুলের বড় ভাই আনিছুর রহমান কিচক ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ এবং ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি ইয়াকুব আলীসহ ১১ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে।

এসব তথ্য জানিয়েছেন সিআইডি বগুড়ার ইন্সপেক্টর ও মামলার তদন্তকারী কর্মকর্তা আব্দুল হান্নান।

ইন্সপেক্টর আব্দুল হান্নান জানান, মূলত কিচক বাজারের ট্রাক শ্রমিকদের আর্থিক লেনদেন নিয়ে ঝামেলা চলছিল। সেখানে নিজেদের শক্ত অবস্থান তৈরী করতে চায় ইয়াকুব আলী খা ও আবু সাঈদ। পরে তারা শহিদুলকে সরিয়ে তার স্থলে মুসলিম নামে আরেক ব্যক্তিকে বসানোর পরিকল্পনা করে। এ কারণে শহিদুলকে সাধারণ সম্পাদকের পদ তারা ছাড়তে বললে এতে অসম্মতি জানায় তিনি। এর জের ধরে গত ২৪ ফেব্রুয়ারি সেই জের ধরে ছুরিকাঘাতে মারা যান শহিদুল। পরে কিচক বন্দর আন্তঃজেলা ট্রাক পরিবহন শ্রমিক ইউনিয়ন অফিসের দ্বিতীয় তলায় ডেকে নিয়ে ইয়াকুব আলীর হুকুমে আবু সাইদ শহিদুলের পেটে ছুরিকাঘাত করে। এতে শহিদুল নিহত হন।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত ইয়াকুবকে সিআইডি বগুড়া জেলার একটি চৌকস টিম জিজ্ঞাসাবাদ করছে। জিজ্ঞাসাবাদ শেষে আসামীকে আদালতে প্রেরণ করা হবে।

শেয়ার