Top

শেষ দুই দিনেও বেচাকেনায় জমজমাট বরগুনার বাজার

৩০ এপ্রিল, ২০২২ ১০:২৪ পূর্বাহ্ণ
শেষ দুই দিনেও বেচাকেনায় জমজমাট বরগুনার বাজার
মিরাজ খান, বরগুনা :
বরগুনায় শেষ দুই দিনেও জমজমাট ঈদ বাজার। দিন গড়িয়ে সন্ধ্যা পর্যন্ত বেচাকেনায় জমজমাট শিশু, নারী, পুরুষের পদচারনায়। শহরের ফুটপাত থেকে শুরু করে বিভিন্ন মার্কেট, বিপণিবিতান গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়
ক্রেতাদের উপস্থিতিতে ব্যবসায়ী ও বিক্রেতাদের যেন দম ফেলার সময় নেই। গতবারের চেয়ে এবার কেনা বেচা হয় এক ধরে। এতে দর কষাকষির সুযোগ কম। ক্রেতারা তাঁদের পছন্দের জামা-জুতা পোশাক-প্রসাধনী ইত্যাদি ঈদ পণ্য পছন্দ করে কিনে নেন, না হলে অন্য দোকানে চলে যান। এমনটাই বরগুনার মধ্যরাতের চিত্র।
ক্রেতাদের দৃষ্টি আকর্ষণে ঈদ বাজার উপলক্ষে ব্যবসায়ীরা বিপণী বিতান,ও মার্কেট গুলোতে আলোকসজ্জা করেছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে কেনাবেচা। ঈদ যতোই ঘনিয়ে আসছে বাজারে ক্রেতার ভিড় ও তত বাড়ছে।
ব্যবসায়ীরা জানান, ১০-১৫ রোজার মধ্যেই ঈদ বাজার জমে ওঠে। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ক্রেতাদের ভিড় লেগে থাকে দোকানগুলোতে। তবে গতবারের চেয়ে এবার বেচাকেনা অনেক ভালো। ভারতীয় সিনেমা বাহুবালী-২ নামে আসা পোশাকের চাহিদা ছেলে-মেয়েদের কাছে অনেক বেশি পছন্দ। বাহুবালী-২ মেযেদের পোশাকটি বরগুনার ঈদবাজার সাড়ে পাঁচ থেকে ১০ হাজার টাকায় বিক্রি হচ্ছে।
এছাড়া ছেলেদের পাঞ্জাবী তিন হাজার ৫০০ টাকা থেকে ৫ হাজার এবং শার্ট ৬০০ থেকে ৩ হাজার ৫০০ টাকায় পাওয়া যায়। এছাড়া মেয়েদের ২২০০ থেকে ৭৫০০সিল্ক, ১৫০০থেকে ৭০০০ জর্জেট, কেরেলা ৫৫০০ থেকে সাড়ে সাত হাজার টাকায় বিক্রি হয়।
ফ্যাশন ভিউ, শাহ জালাল, জামান ফ্যাশন, ভাইভাই গার্মেন্স, ইনসাফ গার্মেন্স, জেন্স পয়েন্ট, আরাবী ফ্যাশন, ঝলক ফ্যাশন, মদিনা ফ্যাশন, মালঞ্চ ফ্যাশন, সিনথিয়া ফ্যাশন, বণ ফ্যাশন, সাময়িা ফ্যাশন, এরাহী ফ্যাশন, বিকর্প ফ্যাশন, এন হোসেন ফ্যাশন, কামাল ব্রাদাস,খান ফ্যশন, আরাফ ফ্যাশন, হাফসা নাজ ফ্যাশন, সেন্সুরী ফ্যাশন, রিয়াজ ফ্যাশন, টাচ কালেকশন, মায়ের দোয়া ফ্যাশন, হৃদয় ফ্যাশন, কণার ফ্যাশন,মা বস্ত্র বিতান,মীম ফ্যাশন, তালুকদার ক্লথ ষ্টোর গ্রামীন ক্লথ ষ্টোর, বধূয়া ক্লথ ষ্টোর, অন্তরঙ্গ শাড়ি বিতান, পাবনা শাড়ি বিতান, ইসলামীয়া বস্ত্রালয়, ভাই ভাই সু হাউজ, লাবলী সু হাউজ, খান সু হাউজ, অনিম সু হাউজ, ঢাকা সু হাউজ, রাজধানী সু হাউজ প্রভৃতি দোকানে ক্রেতাদের ভির লক্ষণীয়।
ফ্যাশন ভিউর বিক্রেতা ইফতেখার মোর্শেদ বলেন, কেরেলা, ফ্লোর টাচ থ্রি-পিস, ভারতীয় –পাকিস্তানি জজেট, সিল্ক, হাতের কাজ করা থ্রি-পিসের বিক্রি খুবি ভালো। তবে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে ভারতীয় সিনেমার নামে বাহুবলী-২। সাড়ে পাঁচ থেকে ১০ হাজার টাকায় বিক্রি হচ্চে এই পোশাক।
পৌর সুপার মার্কেটে ব্যবসায়ীও বিক্রয় কর্মীদের দম ফেলানোর সময় নেই এই মার্কেটে ও ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষণীয়। ব্যবসায়ী আনছার বলেন, সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলে বেচাকেনা। এছাড়া ফুটপাতের দোকান গুলোতে ও মধ্যরাত পর্যন্ত চলে ঈদের বেচাকেনা।
শেয়ার