Top
সর্বশেষ
সরকারের মূল অর্থনৈতিক সংস্কারের অংশ হতে প্রস্তুত বিশ্বব্যাংক সংস্কার কমিশনগুলোর কাজ শুরু অক্টোবরে, রিপোর্ট ডিসেম্বরে অন্তর্বর্তীকালীন সরকার অধ্যাদেশের খসড়ার চূড়ান্ত অনুমোদন বাংলাদেশ ব্যাংকের পর্ষদের পরিচালক হলেন ফাহমিদা খাতুন রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল ইসলামী ব্যাংকের বোর্ড সভা অনুষ্ঠিত অশ্বিন-জাদেজার বীরত্বে চালকের আসনে ভার‍ত ঢাবিতে পিটিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ তিন শিক্ষার্থী গ্রেপ্তার দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় ডিএসইতে ফের ২ স্বতন্ত্র পরিচালক নিয়োগ অভাবনীয় সব সুবিধা নিয়ে ভিসা ইনফিনিট ক্রেডিট কার্ড আনল সিটি ব্যাংক

ইফতার মাহফিলকে কেন্দ্র করে খুঁটিতে বেঁধে আওয়ামী লীগ নেতাকে মারধর

৩০ এপ্রিল, ২০২২ ১০:৩৩ পূর্বাহ্ণ
ইফতার মাহফিলকে কেন্দ্র করে খুঁটিতে বেঁধে আওয়ামী লীগ নেতাকে মারধর
মুহাম্মদ দিদারুল আলম, চট্টগ্রাম :

চট্টগ্রামের পটিয়ায় খুঁটিতে বেঁধে হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহ’কে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

শুক্রবার (২৯ এপ্রিল) বিকেল ৩টার দিকে উপজেলার পূর্ব হাইদগাঁও গাউছিয়া কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইফতার মাহফিলকে কেন্দ্র করে ঘটনার সূত্রপাত ঘটে। বিকেলে ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মাহফুজুল হক হাফেজ ইফতার মাহফিলের ব্যানারে ভুল থাকার কথা বলে ইফতার মাহফিলের ব্যানারটি খুলে নিয়ে যায়। এসময় অতর্কিতভাবে বেশ কয়েকজন উৎশৃঙ্খল যুবক জিতেন কান্তি গুহকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়। হামলার শিকার জিতেন কান্তি গুহকে প্রথমে পটিয়া হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, উপজলার হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বর্তমানে হাফেজ-জুলু ও চেয়ারম্যান বিএম জসিমের নেতৃত্বে আলাদা গ্রুপ সক্রিয় রয়েছে। শুক্রবার ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে গাউছিয়া কমিউনিটি সেন্টারে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সেখানে হামলার শিকার হয় জিতেন কান্তি গুহ।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, ইফতার মাহফিলে দাওয়াত না দেওয়ায় এবং আয়োজিত অনুষ্ঠানের ব্যানারে বর্তমান চেয়ারম্যানের নাম না থাকায়  জিতেন গুহকে গাছের সঙ্গে বেঁধে মারধর করে। পরে হামলাকারীরা আবার খুলে দেয়। আহত জিতেন গুহকে বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে জানতে চাইলে ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক মাহফুজুল হক হাফেজ জানিয়েছেন, আমি শুনেছি একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে আমি ছিলাম না, পরে গিয়েছি। এ বিষয়ে আমি এখন বিস্তারিত কিছু বলতে পারব না।

ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক শহীদুল ইসলাম জুলু জানিয়েছেন, ইফতার পার্টিতে ইন্দ্রজিত চৌধুরী লিও ও মো. সাকিবসহ কিছু যুবক অতর্কিত ভাবে হামলা করে জিতেনকে আহত করে। এমনকি গাছের সঙ্গে বেঁধে রাখে। এসময় তিনি ও আবুল হাসনাত ফয়সাল হামলা থেকে রক্ষা পেয়েছেন।

হাইদগাঁও ইউপি চেয়ারম্যান বিএম জসিমের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, জিতেন গুহ সভাপতি থাকাকালীন সাধারণ মানুষকে সরকারি ঘর, টিওবওয়েল, চাকরি দেয়ার কথা বলে বিভিন্নজনের কাছ থেকে টাকা আত্মসাৎ করেছে। ওই লোকগুলো তাকে পেয়ে টাকা ফেরত দিতে বলে মারধর করে।

পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. ক. ম. শামসুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা এ ব্যাপারে সাংগঠনিক ও প্রশাসনিকভাবে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

শেয়ার