Top

সিরাজগঞ্জে ৭টি ট্রান্সফরমার চুরি সেচ কাজে বিঘ্নিত

৩০ এপ্রিল, ২০২২ ৭:১৯ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ৭টি ট্রান্সফরমার চুরি সেচ কাজে বিঘ্নিত
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের শষ্যভান্ডার খ্যাত তাড়াশ উপজেলায় ২ রাতে ৭টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। এতে সেচ কার্যক্রম নিয়ে এখন বিপাকে পড়েছে কৃষকেরা। পল্লী বিদ্যুৎ সমিতির তাড়াশ ডেপুটি জেনারেল ম্যানেজার নিরাপদ দাস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান,বৃহস্পতিবার রাতে তাড়াশ উপজেলার মাকড়শোন গ্রামের এমপির ছোট ভাই আবু সাঈদের ৩টিসহ ৪টি ট্রান্সফরমার চুরি হয়ে যায়। এরআগে বুধবার রাতে একই এলাকার বিনোদপুর গ্রামের শ্মশ্মান থেকে একটি ও আজিজল হক নামে এক কৃষকের গভীর নলক‚প থেকে আরো দুটি ট্রান্সফরমার চুরি হয়।

স্থানীয় এমপির ছোট ভাই সাংবাদিকদের জানান, সমবায় সমিতির গভীর নলক‚পের ৩টি ট্রান্সফমার চুরি যাওয়ায় প্রায় ৭৫/৮০ জন কৃষকের জমিতে সেচ কার্যক্রম নিয়ে এখন বিপাকে পড়েছে। একদিন আগেও আরো তিনটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। এ নিয়ে এলাকার প্রায় ২’শ কৃষকের জমিতে সেচ নিয়ে আশঙ্কা রয়েছে।

এ বিষয়ে তাড়াশ থানার ওসি শহিদুল ইসলাম বলেন, স্থানীয় এমপি সাহেবের ছোট ভাই আবু সাঈদ থানায় এসেছিলেন এবং ট্রান্সফরমার চুরির ঘটনায় তিনি একটি জিডি করেছেন। এ পরিপ্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে এবং কৃষকদের সেচ ঘরে থাকার জন্য পরামর্শ দেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার