Top

গোপালগঞ্জে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত

০৩ মে, ২০২২ ১১:০১ পূর্বাহ্ণ
গোপালগঞ্জে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের  জামাত অনুষ্ঠিত
বাদল সাহা, গোপালগঞ্জ :

 

দেশ ও জাতির মঙ্গল কামনা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে গোপালগঞ্জে ব্যতিক্রমী নকশা ও আধুনিক স্থাপত্য শৈলীতে নির্মিত কেন্দ্রীয় পৌর ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

 মঙ্গলবার (০৩ মে) সকাল ৮ টায় কেন্দ্রীয় পৌর ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত ঈদের প্রধান জামাতে ইমামতি করেন কেন্দ্রীয় কোর্ট মসজিদের ইমাম মাওলানা শেখ হাফিজুর রহমান। এ বছর জেলা প্রশাসন ও গোপালগঞ্জ পৌরসভার উদ্যোগে ঈদগাহ ময়দানে ধর্মীয় নিয়ম-কানুন মেনে নামাজ আদায় করেন নারীরা।

শিশুসহ সর্বস্তরের মানুষের সাথে ঈদের নামাজ আদায় করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা, জেলা পরিষদের প্রশাসক চৌধুরী এমদাদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক মো: রাশেদুর রহমান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু। দীর্ঘ দুই বছর পর এ ঈদগাহে ২০ হাজার ধর্মপ্রাণ মুসুল্লী একসাথে ঈদের নামাজ আদায় করেন।

এরপর সকাল সাড়ে ৮ টায় থানাপাড়া জামে মসজিদে দ্বিতীয় ও সকাল ৯ টায় গোপালগঞ্জ ছালেহিয়া আলিয়া মাদ্রাসা জামে মসজিদে তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়।

এ ছাড়া পুলিশ লাইন মাঠ, বেদগ্রাম জামে মসজিদ, গেটপাড়া জামে মসজিদ, মোহাম্মদপাড়া জামে মসজিদসহ জেলা সদরের বিভিন্ন মসজিদে এবং মুকসুদপুর, কাশিয়ানী, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলায় একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের জামাত শেষে একে অপরের সাথে কোলাকুলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করেন শিশুসহ নানা বয়সের মানুষ। ঈদ জামাত উপলক্ষ্যে জেলায় নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা। 

 

শেয়ার