Top

বিজিবির অধিনায়ক পরিচয় দেওয়া প্রতারক গ্রেপ্তার

০৪ মে, ২০২২ ৪:০৪ অপরাহ্ণ
বিজিবির অধিনায়ক পরিচয় দেওয়া প্রতারক গ্রেপ্তার
রংপুর প্রতিনিধি :

বিজিবির ৬১ ব্যাটালিয়নের অধিনায়ক পরিচয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে বাবুল খান নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩ রংপুর সদর দপ্তরের সদস্যরা। এসময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোনসহ তিনটি সিমকার্ড জব্দ করা হয়েছে। তার বাড়ি রংপুরে বুড়িহাট এলাকার কোবারু কলেজ পাড়া বলে জানায় র‌্যাব।
বুধবার সকালে র‌্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৭ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে মোবাইলে বাবুল নিজেকে তিস্তা বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক পরিচয় দিয়ে গরু নিলামে বিক্রয়ের জন্য লালমনিহাট জেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের ফোন দিয়ে সিডিউল কেনার জন্য সাড়ে চার হাজার- টাকা করে বিকাশে নেন। বাকি টাকা বিকেলে বিজিবি ব্যাটালিয়নে এসে পরিশোধ করে গরু নিয়ে যেতে বলেন। এর পর ইউপি চেয়ারম্যানরা বিজিবি ব্যাটালিয়নে গিয়ে জানতে পারেন নম্বরটি অধিনায়কের নয় এবং এটি প্রতারকচক্রের কাজ।
এ ঘটনায় গত ১০ এপ্রিল বিজিবি তিস্তা ব্যাটালিয়ন থেকে হাতিবান্ধা থানায় একটি প্রতারণার মামলা করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে গ্রেপ্তারে র‌্যাব-১৩ রংপুর বরাবর অধিযাচনপত্রে সহায়তা চান। র‌্যাব ছায়া তদন্তের পাশাপাশি আসামিকে গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।
গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে রংপুর নগরীর পরশুরাম থানাধীন কোবারু কলেজপাড়া এলাকায় অভিযান চালিয়ে বিজিবির ভূয়া অধিনায়ক পরিচয় দেয়া আসামি বাবুল খানকে মোবাইল ফোন ও সিমকার্ডসহ গ্রেপ্তার করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি দীর্ঘদিন ধরে বিভিন্ন ব্যক্তির সঙ্গে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়। আসামি বাবুল খানকে লালমনিরহাটের হাতিবান্ধা থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব জানায়।

শেয়ার