Top
সর্বশেষ

শেরপুরে অগ্নিকাণ্ড ১ কোটি ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

০৬ মে, ২০২২ ৬:৪১ অপরাহ্ণ
শেরপুরে অগ্নিকাণ্ড ১ কোটি ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই
হাফিজুর রহমান লাভলু, শেরপুর :

শেরপুর সদর উপজেলার কুসুমহাটি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ৬মে শুক্রবার সকাল ৬ টার দিকে ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ব্যবসায়ীদের ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ব্যবসায়ীদের প্রায় ১ কোটি ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

৯৯৯ এ ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছে শেরপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও পার্শ্ববর্তী জামালপুর ফায়ার সার্ভিসেরআরও একটি ইউনিট যোগ হয়ে দীর্ঘ এক ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

এবিষয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বরাত দিয়ে শেরপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বলেন, কুসুমহাটি বাজারের স্বপন ইলেকট্রনিক্সের দোকান থেকে শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে আগুন মুহূর্তের মধ্যে চারদিক ছড়িয়ে পড়লে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। আগুনে ব্যবসায়ীদের প্রায় ১ কোটি ২০ লাখ টাকার মত ক্ষতি হয়েছে।

সরেজমিনে গিয়ে প্রত্যক্ষদর্শী ও দোকান মালিকদের কাছে জানা যায়, মরহুম অহেজ আলী মার্কেটে স্বপন ইলেকট্রনিক্সের মালিক মোঃ স্বপন মিয়ার ওয়ালটন শো রুমে টিভি, ফ্রিজ, মোবাইলফোন ও সিলিং ফ‍্যানসহ সকল ইলেকট্রিক মালামাল পুড়ে ছাই হয়ে গেছে ,এতে প্রায় ক্ষয়ক্ষতির পরিমাণ ৭০-৮০ লক্ষ টাকা।সীমান্ত মেডিক্যাল হল এর মালিক মোঃ মহসিন আলী (৩৫) এর পাইকারি ঔষধ দোকানের সকল ঔষধ পুড়ে ছাই হয়ে গেছে, এতে প্রায় ক্ষয়ক্ষতির পরিমাণ ২০-২৫ লক্ষ টাকা,এছাড়াও মীম জুয়েলার্স, অজয় নন্দীর ঔষধের ফার্মেসী,মীম ডিপার্টমেন্টাল স্টোর, সোহা জুয়েলার্স,হিয়া টেলিকম, রবিন এন্টারপ্রাইজ ও মীম টেলিকমের সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

এবিষয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী স্বপন ইলেকট্রনিকসের মালিক মোঃ স্বপন মিয়া বলেন আমার দোকানের সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে,ব্যাংক থেকে ৩০-৪০ লক্ষ টাকা ঋণ করে আমি টিভি ফ্রিজের দোকান দেই। এখন আমার তো কিছু রইলো না,কিভাবে দেনা পরিষোধ করবো।সরকার যদি আমাদের দিকে দৃষ্টি রাখে তাহলে হয়তো পরিবার নিয়ে মাথা গোজার ঠাঁই পাবো।

অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থল তাৎক্ষণিক পরিদর্শন করেনশেরপুর সদর উপজেলার নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস।তিনি ক্ষতিগ্রস্তদের পাশে থাকার এবং সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

 

শেয়ার