Top
সর্বশেষ

শেরপুরে গরু ব্যবসায়িকে বিজিবির গুলি, আহত ৩

১১ মে, ২০২২ ৫:২৩ অপরাহ্ণ
শেরপুরে গরু ব্যবসায়িকে বিজিবির গুলি, আহত ৩
হাফিজুর রহমান লাভলু, শেরপুর :

শেরপুরের নালিতাবাড়ীতে অবিক্রিত গরু নিয়ে গরুহাটি থেকে বাড়ি ফেরার সময় পথ আগলে ব্যবসায়িকে আকস্মিক গুলি করার অভিযোগ উঠেছে বিজিবির বিরুদ্ধে। এতে দুই গরু ব্যবসায়ী ও এক বিজিবি সদস্য আহত হয়েছেন।

১০ মে মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার নালিতাবাড়ী ইউনিয়নের নিচপাড়া পাকা সড়কে এ ঘটনা ঘটে। তবে বিজিবির দাবি, অসাবধানতাবশত এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও আহত গরু ব্যবসায়ী জানান, রামচন্দ্রকুড়া মন্ডলিয়াপাড়া ইউনিয়নের মন্ডলিয়াপাড়া গ্রামের গরু ব্যবসায়ি মোশাররফ হোসেন (৪০) ও ফুলপুর গ্রামের গরু ব্যবসায়ি দুলাল মিয়া (৪৫) শহরের গরুহাটে গরু বিক্রি করতে আসেন। কিন্তু কাঙ্খিত মূল্য না পাওয়ায় সন্ধ্যা সাতটার দিকে গরু নিয়ে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে চিনামারা নদীর পাড় এলাকায় আস‌লে হাতিপাগার বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার হায়দার আলী ও ল্যান্স নায়েক মামুন মিয়া গরু ভর্তি ভটভটির পথ আটকায়। প‌রে গরু ব্যবসায়ীরা ভটভটি থামালে সুবেদার হায়দার গুলি ছুড়বেন বলে হুমকি দেন এবং রাইফেল তাক করেন।

এ সময় অসাবধানতাবশত রাইফেল থেকে পরপর দুই রাউন্ড গুলি বের হয়ে সঙ্গে থাকা ল্যান্স নায়েক মামুন মিয়া ও গরু ব্যবসায়ী দুলাল এবং মোশাররফ আহত হন। আহত মামুন মিয়াকে উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

এদিকে, গুলির শব্দে আশপাশের মানুষ ছুটে এসে সুবেদার হায়দার আলীকে আটকে রেখে পুলিশে খবর দেয়।

অন্যদিকে, খবর পেয়ে বিজিবি ময়মনসিংহের সহকারী পরিচালক নাসির উদ্দীনও ঘটনাস্থলে ছুটে আসেন। পরে প্রাথমিক তদন্ত শেষে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসীকে বিচারে আশ্বস্ত করেন বিজিবি’র সহকারী পরিচালক নাসির উদ্দীন।

এলাকাবাসীর অভিযোগ, সীমান্ত থেকে প্রায় চৌদ্দ কিলোমিটার দূরে সন্ধ্যার পর নির্জন রাস্তায় সিভিল পোষাকে গরু ব্যবসায়িদের আটকে গুলির ঘটনা অসৎ উদ্দেশ্যে ঘটানো হয়েছে।

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিক তদন্ত করা হয়েছে। পুরো তদন্ত শেষে আমরা প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেবো।

আর বিজিবি’র সহকারী পরিচালক নাসির উদ্দীন জানান, ঘটনার সুষ্ঠু তদন্ত করে আগামী দুই দিনের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার