Top

রাবি শিক্ষক জুতা কিনতে গিয়ে ২৩ লক্ষ টাকা খোয়ালেন

১২ মে, ২০২২ ১১:৩১ পূর্বাহ্ণ
রাবি শিক্ষক জুতা কিনতে গিয়ে ২৩ লক্ষ টাকা খোয়ালেন
মাহবুব হুসাইন,রাজশাহী :

নিজের স্থায়ী আমানতের ২৩ লক্ষ টাকা তুলে ব্যাগে নিয়ে জুতার দোকানে ঢুকেছিলেন এক শিক্ষক। পাশে ব্যাগ রেখে তিনি জুতা পছন্দ করছিলেন। এমন সময় এক ছিনতাইকারী ওই ব্যাগ নিয়ে দৌড় দেয়। জুতার দোকানি জুতা চোর ভেবে ধাওয়া দিয়েছিলেন। কিন্তু তাঁকে ধরতে পারেননি।

গত মঙ্গলবার (১০ মে) বিকেলে রাজশাহী নগরের বাটার মোড় এলাকায় এই ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।

ওই শিক্ষকের নাম মো. মজিবর রহমান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। এ ঘটনায় তিনি ওই দিনই নগরের বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, ওই শিক্ষক নগরের লক্ষ্মীপুর এলাকার জিপিও থেকে স্থায়ী আমানতের টাকা তোলেন। এ সময় সঙ্গে তাঁর স্ত্রীও ছিলেন। তিনি টাকা নিয়ে একটি অটোরিকশায় নগরের বাটার মোড় এলাকায় আসেন। একটি জুতার দোকানে ব্যাগটি রেখে জুতা পছন্দ করছিলেন তিনি। এ সময় ছিনতাইকারী তাঁর পাশ থেকে ব্যাগটি নিয়ে দৌড় দেয়।

সিসি ক্যামেরায় দেখা গেছে, টাকা তোলার সময় থেকেই তাঁদের অনুসরণ করছিলেন ওই ছিনতাইকারী। একই অটোরিকশায় তাঁদের সঙ্গে বাটার মোড়ে এসে নামেন তিনি। তাঁর মুখে মাস্ক ও মাথায় ক্যাপ পরা ছিল। পুলিশ ফুটেজ দেখে একজনকে আটক করেছে। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মজিবর রহমান বলেন, তিনি ও তাঁর স্ত্রী জুতা পছন্দ করছিলেন। জুতার দিকেই মনোযোগ দিয়েছিলেন তারা। ব্যাগ নিয়ে দৌড় দেওয়ার সময় দরজায় শব্দ হয়। তখন পাশের দোকান থেকে একজন দোকানি চিৎকার দিয়ে বলেন, ‘চুরি করে পালাল।’ ওই দোকানি তাঁকে ধাওয়া দিয়েও ধরতে পারেনি। তিনি পরে খেয়াল করেন, তাঁর টাকার ব্যাগটি নেই। তখনই বুঝতে পারেন, যে লোকটি পালিয়েছে, সে তাঁর টাকার ব্যাগ নিয়ে গেছে।

শেয়ার