Top

জমির সীমানা নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে আহত শিশু মারা গেছে

১২ মে, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ
জমির সীমানা নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে আহত শিশু মারা গেছে
রংপুর প্রতিনিধি :

জমির সীমানা নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে আহত শিশু আঞ্জুয়ারা বেগম মারা গেছে। বৃহস্পতিবার ভোরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। নিহত আঞ্জুয়ারা রংপুরের কাউনিয় উপজেলার টেপামধুপুর ইউনিয়নের বিশ্বনাথ গ্রামের আমজাদ হোসেনের মেয়ে।

সোমবার বিশ্বনাথ গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষের এই ঘটনায় নয় জন আহত হয়। এর মধ্যে আঞ্জুয়ারাসহ দুই জনকে আশংকা জনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।এঘটনায় মামলা হলে কাউনিয়া থানা পুলিশ চারজনকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

মামলার তদন্ত কর্মকর্তা কাউনিয়া থানার উপ-পরিদর্শক মাসুদুর রহমান জানান, বিশ্বনাথ গ্রামের আব্দুল হামিজের বসতভিটার অংশ প্রতিবেশী আব্দুল হাকিম নিজের দাবি করে এক মাস আগে সীমানা নির্ধারণ করেন। সেই সঙ্গে জমিতে থাকা গাছ কেটে ফেলেন। হামিজ ও তার স্বজনেরা সোমবার বিকেলে পুনরায় সীমানা নির্ধারণ করতে যান। এতে হাকিম বাধা দেন। এ নিয়ে উভয় পক্ষ বাগবিতন্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। এতে হামিজসহ তার পক্ষের ছয়জন
এবং হাকিমের পক্ষের তিনজন আহত হন। পরে হামিজসহ তার পক্ষের ছয়জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে আঞ্জুয়ারা ও হামিজের স্ত্রী আমেনাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

আব্দুল হামিজ তার ছেলে আমজাদ হোসেন, সিনবাদ ও আফজাল হোসেন কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ঘটনায় হামিজের চাচাতো ভাই আব্দুল সোলেমান বাদী হয়ে সোমবার রাতে কাউনিয়া থানায় মামলা করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে উভয়পক্ষের লোকজনের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। এ ব্যাপারে সোমবার রাতে আব্দুল সোলেমান বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে মামলা করেন। মামলার পরই অভিযুক্ত চারজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- বিশ্বনাথ গ্রামের ইরা মিয়া, খলিল মিয়া, মজনু মিয়া ও মোস্তফা।মঙ্গলবার ওই চারজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় আহত শিশু আঞ্জুয়ারা বেগম ববৃস্পতিবার ভোরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

শেয়ার