Top

মৌলভীবাজারে তিন প্রতিষ্ঠান সিলগালা

১৬ মে, ২০২২ ৭:৩৯ অপরাহ্ণ
মৌলভীবাজারে তিন প্রতিষ্ঠান সিলগালা
মৌলভীবাজার প্রতিনিধি :

ভোজ্য তেল ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত ও অবৈধ মজুদ রোধ’র লক্ষে মৌলভীবাজার তৎপর রয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৬মে)  জেলার শ্রীমঙ্গল উপজেলার ধোপারহাট বাজার এবং শমসেরগঞ্জ বাজারে র‌্যাব-৯ এর সহযোগিতায় অভিযান চালানো হয়। অভিযানে ৪ টি প্রতিষ্ঠানের গুদাম থেকে ৬,০৫০ লিটার ঈদের আগের ক্রয়কৃত পূর্বের দামের সয়াবিন তেল পাওয়া যায়। যেগুলো তারা অবৈধ মজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করছিলেন। মজুদকৃত ৬,০৫০ লিটার সংশ্লিষ্ট কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর আদেশে জব্দ করে ক্রেতাদের কাছে ন্যায্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়।

অভিযানে অতিরিক্ত দামে তেল বিক্রয়, তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি, প্রশ্রিুতী অনুযায়ী পণ্য বিক্রয় না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার, পিন্টু ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার, শমসেরগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স মামুন স্টেশেনারী ও ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার, আটঘর এন্টারপ্রাইজকে আরো ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় ও তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি এবং সঠিক তথ্য না দেয়ার কারণে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ ষ্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে অবস্থিত আটঘর এন্টারপ্রাইজকে সিলগালা করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়। অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয়

শেয়ার