Top

সাতক্ষীরায় বিজিবির হাতে এসএলআরসহ যুবক আটক

১৭ মে, ২০২২ ২:২৩ অপরাহ্ণ
সাতক্ষীরায় বিজিবির হাতে এসএলআরসহ যুবক আটক
সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরায় টহলরত বিজিবি সদস্যরা এসএলআর অস্ত্রসহ এক যুবককে আটক করেছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর ঢালীপাড়ার সামছুর রহমানের রাইস মিলের পাশ থেকে তাকে আটক করা হয়। আটককৃত যুবকের নাম রানা (২৯)। সে সাতক্ষীরা সদর উপজেলার নারায়নজোল গ্রামের আশরাফুল ইসলামের ছেলে এবং পেশায় দিনমজুর।

আলীপুর ইউপি সদস্য আশরাফুল ইসলাম লাকি জানান, মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে রানা নামের এক ব্যক্তি খানপুর মোড় দিয়ে ঢালীপাড়ায় ঢোকার সময় স্থানীয় কয়েকজন যুবকের সন্দেহ হয়। তার কোমরে জড়ানো গামছার মধ্যে একটি অস্ত্র দেখতে পেয়ে তাকে দাঁড়াতে বললে সে দৌড়ে পালানোর চেষ্টা করে। পুলিশকে ফোন করা হয়। পুলিশ পৌছানোর আগেই বাঁকাল চেকপোষ্টের বিজিবি সদস্যরা অস্ত্রসহ ওই যুবককে আটক করে। আটকের পর গামছায় মোড়ানো একটি বিদেশী এসএলআর(যার নং- ২৪৩) দেখা যায়। পরে তাকে বিজিবি’র ৩৩ ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে নিয়ে যাওয়া হয়।

তবে স্থানীয়রা জানায়, স¤প্রতি ভোমরা সীমান্তের বিপরীতে ঘোজাডাঙ্গা বিএসএফ ক্যাম্পের এক মহিলা বিএসএফ এর অস্ত্র খোয়া যাওয়া নিয়ে কয়েকদিন আগে তোলপাড় হয়। এটি সেই অস্ত্র কিনা সেটা বিজিবি নিশ্চিত হওয়ার চেষ্টা করছে। অস্ত্রসহ আটক রানা বলে, সীমান্তবর্তী লহ্মীদাঁড়ী গ্রামের জুলফিকার, ইমরান ও পাটকেলঘাটার আজহারুল (লহ্মীদাঁড়ী গ্রামের ভাড়াটিয়া) এই তিনজন আমার কাছে অস্ত্রটি দেয় এবং বিনিময়ে আমাকে ১ হাজার
টাকা দিয়ে বলে অস্ত্রটি সাতক্ষীরায় পৌছে দিতে।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম কবীর জানান, অস্ত্রসহ এক যুবক আটক হয়েছে। পুলিশ পৌঁছানোর আগেই টহলরত বিজিবি তাকে আটক করে। অস্ত্রসহ আটককৃত যুবক সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে।

এ ব্যাপারে বিজিবি’র ৩৩ ব্যাটালিয়নের লেঃ কর্ণেল আল মাহমুদ অস্ত্রসহ এক যুবককে আটকের কথা স্বীকার করে বলেন, খোঁজ খবর নিয়ে বিস্তারিত পরে জানানো হবে। তবে ১০ মে অস্ত্রটি ছিনতাই হওয়ার পর তিনি জানিয়েছিলেন, বিএসএফের একটি অস্ত্র হারিয়ে গেছে বলে দাবি করেছে তারা। বিএসএফ ওদের বর্ডারে অপারেশন চালাচ্ছে। আমাদের এখানেও অপারেশন চালানোর অনুরোধ করেছে।

শেয়ার