Top

পৌর নির্বাচন: মেয়র পদে গোপালগঞ্জে ১১ ও মুকসুদপুরে ৬ প্রার্থী

১৭ মে, ২০২২ ৭:৪৭ অপরাহ্ণ
পৌর নির্বাচন: মেয়র পদে গোপালগঞ্জে ১১ ও মুকসুদপুরে ৬ প্রার্থী
বাদল সাহা, গোপালগঞ্জ :

উৎসবমুখোর পরিবেশের মধ্য দিয়ে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে গোপালগঞ্জ সদর ও মুকসুদপুর পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিল এবং নারী কাউন্সিলর প্রার্থীরা মনোননয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (১৭ মে) সকাল থেকে বিকাল পর্যন্ত গোপালগঞ্জ সদর পৌরসভা নির্বাচনে প্রার্থীরা রিটারিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কাছে তাদের স্বস্ব মনোনয়ন পত্র জমা দেন।

সদর পৌরসভায় মেয়র পদে ১১ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। এছাড়া ১৫ ওয়ার্ডে কউন্সিলর পদে ৬৮ জন ও ৫টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।

মেয়র প্রার্থীরা হলেন, কাজি লিয়াকত আলী, রেজাউল হক সিকদার রাজু, জি এম সাহাবুদ্দিন আজম, মৃনাল কান্তি রায় চৌধুরী, শেখ রকির হোসেন, মুশফিকুর রহমান লিটন, বদরুল আলম, দিলীপ কুমার সাহা দীপু, এস এম নজরুল ইসলাম নতুন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো: দিদারুল ইসলাম ও মো: আবুল ফত্তাহ। গোপালগঞ্জ পৌরসভার মোট ভোটার ৫৫ হাজার ১’শ ৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৭ হাজার ৮’শ ১৬ জন ও নারী ভোটর ২৭ হাজার ৮’শ ১৬ জন।

এদিকে, মুকসুদপুর পৌরসভায় মেয়র পদে ৬ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন। এছাড়া ৯ ওয়ার্ডে কউন্সিলর পদে ৩৪ জন ও ৩টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন।

মেয়র পদে প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনিত এ্যাড. আতিকুর রহমান মিয়া, স্বতন্ত্র আশরাফুল আলম শিমুল, আহাজ্জাদ মহসিন খিপু মিয়া, সাজ্জাদ করিম মন্টু, আহাদুল ইসলাম ও সাইফুদ্দীন সরদার বিদ্যুত। মুকসুদপুর পৌরসভার মোট ভোটার ১৭ হাজার ৩’শ ৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৬’শ ৩৫ জন ও নারী ভোটর ৮ হাজার ৭’শ ১৩ জন।

প্রসঙ্গত, আগামী ১৫ জুন গোপালগঞ্জ সদর ও মুকসুদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ মে এবং প্রতীক বরাদ্দ ২৭ মে।

শেয়ার