Top

রংপুরে ধান চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে

১৯ মে, ২০২২ ৪:৩২ অপরাহ্ণ
রংপুরে ধান চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে
রংপুর প্রতিনিধি :

রংপুরে ধান চাল সংগ্রহ অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে রংপুর সদর খাদ্য গুদামে প্রধান অতিথি থেকে সংগ্রহ অভিযানের উদ্ধোধন করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক রিয়াজুর রহমান রাজু। রংপুর সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দুলাল উদ্দিন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর জেলা মিল মালিক সমিতির সভাপতি অহাসান আলী, সাধারণ সম্পাদক সামছুল আলম বাবু রংপুর সদর উপজেলার ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা সাদেক সরোয়ার প্রমুখ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক রিয়াজুর রহমান রাজু জানান, এবার রংপুর জেলার ৮ উপজেলায় চুক্তিবদ্ধ ৭ শত ৫৩ জন মিলারের মাধ্যমে ৩৩ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে। আর ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৭ হাজার ৯ শত ৯৯
মেট্রিক টন। চালের মূল্য ধরা হয়েছে ৪০ টাকা আর ধানের মূল্য ধরা হয়েছে ২৭ টাকা। আগামী ৩১ আগষ্ট পর্যন্ত সংগ্রহ অভিযান চলবে বলে জানান।

এরমধ্যে রংপুর সদর উপজেলার ৪ হাজার ৬ শত ৭ মেট্রিক টন চাউল ও ২ হাজার ৯০ মেট্রিক টন ধান কেনা হবে। সংগ্রহ অভিযান চলবে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত।
অপরদিকে রংপুর তারাগঞ্জ উপজেলায় সংগ্রহ অভিযানের উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া। এসয় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য কর্মকর্তা রইচ উদ্দিনসহ উপজেলা ও খাদ্য বিভাগের কর্মকর্তারা।

শেয়ার