Top

সুবর্ণচরে কৃষাণীদের মাঝে বিনামূল্যে ভ্যানগাড়ি বিতরণ

১৯ মে, ২০২২ ৮:৩০ অপরাহ্ণ
সুবর্ণচরে কৃষাণীদের মাঝে বিনামূল্যে ভ্যানগাড়ি বিতরণ
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় সবজি বাজারজাতকরণের জন্য কৃষাণীদের মাঝে বিনামূল্যে ভ্যানগাড়ি বিতরণ করা হয়েছে

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে স্মলহোল্ডার এগ্রিকালচারাল কমপেটিটিভনেস প্রজেক্ট (এসএসিপি) প্রকল্পের আওতায় মহিলা কৃষক গ্রুপের মাঝে ০৭ (সাত) টি ভ্যানগাড়ি বিতরণ করা হয়।

উপজেলা কৃষি কার্যালয় তথ্য মতে, উপজেলার ০৭টি ইউনিয়নের ০৭টি মহিলা কৃষক গ্রুপের মাঝে বিনামূল্যে ভ্যানগাড়ি গুলো বিতরণ করা হয়। যাতে প্রতিটি কৃষক গ্রুপের ২৫ জন সদস্য তাদের উৎপাদিত সবজি বাজার জাতকরণের উদ্দেশ্যে সহজেই পরিবহণ করতে পারে। বিতরণের সময় কৃষক গ্রুপ ও উপজেলা কৃষি কার্যালয়ের সাথে ৩০০ নন জুডিশিয়াল স্ট্যাম্পে চুক্তি সম্পাদিত হয়।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ হারুন অর রশিদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ মায়দুল হাসান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন এবং কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তা- কর্মচারি বৃন্দ, সাংবাদিক ও উপকারভোগী কৃষাণী।

বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ হারুন অর রশিদ বলেন যে- ‘বিতরণকৃত ভ্যান দ্বারা নারী কৃষকদল সমূহ তাদের উৎপাদিত সবজি ও পণ্য সমূহ সহজে বাজারজাত করতে পারবেন এবং ফসলের ন্যায্য মূল্য পাবেন। এছাড়াও ভ্যানটি জরুরী অবস্থা ছাড়া ব্যক্তিগত কাজে ব্যবহার করা যাবে না। তবে গর্ভবতী মহিলাদেরকে হাসপাতাল বা কমিউনিটি ক্লিনিক পৌঁছে দেয়া যাবে। কিন্তু অতিরিক্ত আয় উপার্জনের উদ্দেশ্যে যাত্রী পরিবহন করা সম্পূর্ণ নিষিদ্ধ।’

শেয়ার