Top

রংপুরে বিশ্ব মেট্রোলজি দিবস পালিত

২১ মে, ২০২২ ৬:১৪ অপরাহ্ণ
রংপুরে বিশ্ব মেট্রোলজি দিবস পালিত
রংপুর প্রতিনিধি :

ডিজিটাল যুগে পরিমাপ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরে বিশ্ব মেট্রোলজি দিবস পালিত হয়েছে। সঠিক ওজন ও পরিমাপের গুরুত্ব এবং জনসচেতনতা বৃদ্ধিতে প্রতিবছর বিশ্বব্যাপী এ দিবসটি পালন করা হয়ে থাকে।

দিবসটি উপলক্ষে শনিবার সকালে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের হল রুমে জেলা প্রশাসন ও বিএসটিআই এর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্ব এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা।

বক্তব্য রাখেন বিএসটিআই রংপুর বিভাগীয় কর্মকর্তা প্রকৌশলী আব্দুর রশিদ, ডিআইজি রংপুর রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার শহিদুল্লাহ কওছার রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার মধুসূদন রায়, রংপুর চেম্বারের সহ-সভাপতি আজিজুল ইসলাম, রংপুর জেলা ক্যাব সভাপতি আব্দুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য শিল্প খাতের উন্নয়ন গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে পণ্যের সঠিক পরিমাপ ও সঠিক মান এর ভূমিকা অনস্বীকার্য। দেশে বিদেশে পণ্যের বাজার সম্প্রসারণ ও গ্রহণযোগ্যতা বৃদ্ধিতে পণ্যের সঠিক পরিমাপ ও মান নিয়ন্ত্রণ জরুরী। শিল্প বিপ্লবের প্রেক্ষাপটে পণ্যের সঠিক পরিমাপে ডিজিটাল প্রযুক্তির প্রয়োগ একান্ত প্রয়োজন। রংপুর পণ্যের মোড়কে প্রয়োজনীয় তথ্যাদি সুস্পষ্ট ও সহজে বোধগম্য করার জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের পরামর্শ দেন বক্তারা।

শেয়ার