Top

সুন্দরবনে বাঘের হামলায় মৌয়াল নিহত

২২ মে, ২০২২ ৫:৫৮ অপরাহ্ণ
সুন্দরবনে বাঘের হামলায় মৌয়াল নিহত
সাতক্ষীরা প্রতিনিধি :

সুন্দরবনের পশ্চিম বন বিভাগ সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনী ফরেস্ট ষ্টেশন অফিস হতে অনুমতি নিয়ে সুন্দরবনে মধু আহরণের সময় কওছার গাইন (৩২) নামে এক মৌয়াল নিহত হয়েছেন।

শনিবার বিকাল ৫টার দিকে সুন্দরবনের নোটাবেকী ফরেস্ট ষ্টেশন অফিসের বিপরীতে ভারতীয় সীমান্তে সুন্দরবনে ঝাড়খালী নামক স্থানে মধু আহরণের সময় সে বাঘের হামলার শিকার হয়ে নিহত হন। তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের খলিসাবুনিয়া গ্রামের আব্দুর রাজ্জাক গাইনের পুত্র।

শনিবার নোটাবেকি খেজুরদানা এলাকা অতিক্রম করলে তাকে বাঘ আক্রমন করে। কাউছারের সঙ্গী মৌয়ালরা তাকে চেষ্টা করেও বাঘের মুখ থেকে রক্তাক্ত মরদেহ উদ্ধার করতে ব্যর্থ হয়। এখনও চলছে সেই অনুসন্ধান।

নিহতের মহাজন শহিদুল ইসলামের বরাত দিয়ে বুড়িগোয়ালিনী ফরেস্ট ষ্টেশন অফিসার (এসও) নুর আলম জানান, গত ৫ মে বুড়িগোয়ালিনী অফিস হতে অনুমতি নিয়ে সে সুন্দরবনে প্রবেশ করে। এক পর্যায়ে মধু সংগ্রহের জন্য অবৈধভাবে ভারত সীমান্তে অনুপ্রবেশ করে, এসময় বাঘের আক্রমনে তিনি নিহত হন।

সাতক্ষীরা সহকারি বন সংরক্ষক (এসসিএফ) এম এ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভারত সীমান্তে হওয়ায় মরদেহ উদ্ধার করা সম্ভব হয়নি।

এদিকে কাউছারের পরিবারে চলছে শোকের মাতম। কাউছার দুই ছেলে মেয়ের বাবা। তার স্ত্রী ও ছোট ছোট সন্তানেরা এই খবরে বারবার মূর্ছা যাচ্ছে বলে জানায়, গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদুল আলম।

শেয়ার