Top

প্রতি মণে আড়াই কেজি ধান বেশি নেওয়ায় কৃষকদের সড়ক অবরোধ

২৫ মে, ২০২২ ৭:২৮ অপরাহ্ণ
প্রতি মণে আড়াই কেজি ধান বেশি নেওয়ায় কৃষকদের সড়ক অবরোধ
নালিতাবাড়ী(শেরপুর)প্রতিনিধি :

শেরপুরের নালিতাবাড়ীতে আড়তদাররা প্রতি মণে আড়াই কেজি ধান বেশি নেওয়ায় কৃষকরা সড়ক অবরোধ করে প্রতিবাদ জানিয়েছেন। ২৫মে (বুধবার) সকালে নালিতাবাড়ী আড়াইয়ানি ধানের বাজারে সামনে এই প্রতিবাদ করতে দেখা যায় কৃষকদের ।

জানা যায় আড়তদাররা দীর্ঘদিন ধরে ঢলতার নামে প্রতি মণ ধানে আড়াই কেজি করে ধান বেশি নিয়ে আসছে।ভুক্তভূগীরা প্রতিবাদ করলে আড়তদাররা ধান কেনা বন্ধ করে দেন।সিন্ডিকেটের মাধ্যমে এভাবেই অসহায় কৃষকদের ঠকাচ্ছে আড়তদাররা ।
এই বিষয় কে কেন্দ্র করে গত ২৪ মে সন্ধ্যার পর উপজেলা পরিষদ হল রুমে উপজেলা চেয়ারম্যান মোখছেদুর রহমান লেবু ধান ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছিল প্রতি মণে বস্তার কারণে ১কেজি ঢলতা নেয়ার।

কিন্তু ২৫ মে বুধবার কৃষকদের ধান আড়তদাররা মণে আড়াই কেজি ঢলতা ছাড়া ক্রয় করছিলেন না।দীর্ঘ প্রতীক্ষার পরে অসহায় কৃষক সড়ক অবরোধ করেন।

খবর পেয়ে নালিতাবাড়ী থানার অফিসার্স ইন চার্জ(ওসি) বছির আহমেদ বাদল ঘটনাস্থলে এসে দ্রুত নিয়ন্ত্রণে আনেন।এবং স্থায়ী সমাধানের জন্য ব্যবসায়ীদের সাথে কথা বলেন। এক পর্যায়ে গঠনা শুনে উপজেলা চেয়ারম্যান উপস্থিত হন। এবং তার হস্তক্ষেপে গতকালের সিদ্ধান্ত অনুযায়ী আড়তদাররা ধান ক্রয়ে সম্মত হন। এবং নতুন করে ব্যবসায়ী,ইউপি চেয়ারম্যানদের নিয়ে জরুরী মিটিং দিয়ে থাকেন।

শেয়ার