Top

ভোলায় বিএনপি’র বিক্ষোভ সমাবেশে পুলিশের বাঁধা

২৬ মে, ২০২২ ১০:২১ অপরাহ্ণ
কামরুজ্জামান শাহীন,ভোলা :

বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ দেশের সিনিয়র সিটিজেন সর্ম্পকে প্রধানমন্ত্রীর বক্তব্যকে প্রাণনাশের হুমকীর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ভোলা জেলা বিএনপি’র আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশে শেষে বিক্ষোভ মিছিলে বাঁধা দিয়েছে পুলিশ। এসময় পুলিশের সাথে ধস্তাধস্তিতে হাসান হাওলাদার ও রিয়াজ হাওলাদার নামে দুই যুবদল নেতা আহত হয়েছেন।

 বৃহস্পতিবার (২৬ মে) বেলা ১১ টার দিকে ভোলা জেলা বিএনপি কার্যালয়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপি’র সভাপতি আলহাজ¦ গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি’র বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, জেলা বিএনপি’র সাধারন সম্পাদক হারুন আর রসিদ ট্রুম্যান, যুগ্ন সাধারন সম্পাদক হুমাইন কবির সোপান, সাংগঠনিক সম্পাদক এনামুল হক, যুবদলের সভাপতি আলহাজ¦ জামাল উদ্দিন লিটন, সাধারন সম্পাদক আব্দুর কাদের সেলিম, সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক খন্দকার আল আমিন, শ্রমিকদলের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. তানভীর প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, অবৈধ বিনা ভোটের সরকার ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে আমার নেত্রীকে গৃহবন্দী করে রেখেছে। অথচ হাজার হাজার কোটি টাকা আওয়ামী লীগ নেকাকর্মীরা বিদেশে পাচার করে দিচ্ছে। তাদের বিরুদ্ধে কোনো আইন নেই, তাদের কোনো বিচার নেই। শুধু ষড়যন্ত্রমূলক বিচার ব্যবস্থা রয়েছে বিএনপি তথা জিয়া পরিবারের বিরুদ্ধে। আজকে সময় এসেছে, যুদ্ধ শুরু হয়েছে মানুষের বাক ও ভোটার অধিকার ফিরিয়ে আনার জন্য।

তিনি আরো বলেন, দেশকে বাঁচাতে হবে, দেশের মানুষকে বাঁচাতে হবে। এ জন্য দেশের সকল মানুষকে এক ও ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। বক্তব্য শেষে বিক্ষোভ করতে চাইলে প্রশাসনের লোকজনের সাথে নেতা-কর্মীদের ধস্তাধস্তি শুরু হয়। একপর্যায়ে পুলিশি বাঁধায় বিক্ষোভ মিছিল করা যায়নি।
বিক্ষোভ সমাবেশ পরিচালনা করেন ভোলা সদর উপজেলা বিএনপি’র সদস্য সচিব মো. হেলাল উদ্দিন।
এসময় আরো উপস্থিত ছিলেন, ভোলা জেলা, সদর উপজেলা এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও কর্মী সমর্থকরা।

শেয়ার