Top

রংপুরে ৩ ক্লিনিকে অভিযান জরিমানা ৪০ হাজার টাকা

৩১ মে, ২০২২ ৭:১৬ অপরাহ্ণ
রংপুরে ৩ ক্লিনিকে অভিযান জরিমানা ৪০ হাজার টাকা
রংপুর প্রতিনিধি :

রংপুরে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযানে ৪০ হাজার টাকা করেছে জেলা প্রশাসন, ভোক্তা অধিকার ও স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার বিকেলে নগরীর ধাপ এলাকায় এ অভিযান করেছে। অনিয়মের দায়ে দি ল্যাবরেটরি ডায়াগনস্টিক সেন্টার,গ্যালাক্সি ডিজিটাল ও নিউ আদর্শ জেনারেল হসপিটাল নামের এই তিন প্রতিষ্ঠান কে ৪০ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বিভাগের আট জেলায় অনিবন্ধিত ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে নিবন্ধনের জন্য আবেদন করেছেন রংপুরে ৩শ ২টি, এর মধ্যে লালমনিরহাটে ১শ ১টি, কুড়িগ্রামে১শ ৭১টি, গাইবান্ধায় ২শ ১৫টি, নীলফামারীতে ১শ ৭৫টি, দিনাজপুরে ৪শ ৩১টি,ঠাকুরগাঁওয়ে ১শ ১৫টি ও পঞ্চগড়ে ৮৬টি। রংপুর ক্লিনিক ও ডায়াগনষ্টিক মালিক সমিতি জানান, রংপুর নগরীতে ২শ ৩৯টি ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে ১শ ২০টি প্রতিষ্ঠান মালিক সমিতির সদস্য। তাদের লাইসেন্সসহ সকল ধরনের কাগজপত্রাদি রয়েছে। রংপুরের সিভিল সার্জন ডা. শামিম আহম্মেদ জানান, হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টারগুলো অভিযান পরিচালনার জন্য গেলে মালিক সমিতি বাধা দেয়।

রংপুর বিভাগের বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ আবু জাকিরম্নল ইসলাম লেলিন জানান, সিভিল সার্জন একার পক্ষে তদারকি করা সম্ভব নয়। এ কারণে সঠিকভাবে কার্যক্রম পরিচালনা করা যায়নি। পরবর্তীতে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

শেয়ার