Top

রাতে আঁধারে দুই হাজার কলা গাছ কাটলো দুর্বৃত্তরা

১০ জুন, ২০২২ ৮:০৫ অপরাহ্ণ
রাতে আঁধারে দুই হাজার কলা গাছ কাটলো দুর্বৃত্তরা
রাজু আহমেদ ,কুষ্টিয়া :

কুষ্টিয়ার মিরপুরে প্রায় দুই হাজার কলাগাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। কলা গাছ কেটে ফেলার ফলে প্রায় ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার (১০ জুন) ভোর ৫টার দিকে উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী ফিরোজ মন্ডল বাদী হয়ে মিরপুর থানায় মামলা দায়ের করেছে। এসব তথ্য নিশ্চিত করেছেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা।

ক্ষতিগ্রস্ত কৃষক ফিরোজ মন্ডল জানান, কৃষ্ণপুর গ্রামের বাইলদাড়ি মাঠ জিকে ক্যানালের পাশ দিয়ে প্রায় দুই কিলোমিটার এলাকায় কলাগাছের চাষ করেছিলাম।

ফিরোজের দাবি, শত্রুতাবশত পাশ্ববর্তী ইউনিয়ন এলাকার প্রতিপক্ষের লোকজন লাগানো কলাগাছ গুলো কেটে ক্ষতি করেছে। যা গ্রামের লোকজন দেখেছেন। প্রায় দুই হাজার কলাগাছ কেটে নষ্ট করেছে চিহ্ন দুর্বৃত্তরা। কলাগাছ গুলো ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলা হয়েছে। এঘটনায় প্রায় ৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। এঘটনায় জড়িত কয়েকজনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ দায়ের করেছি।

তিনি আরও বলেন, মানুষ মানুষের সঙ্গে শত্রুতা করে। কিন্তু গাছের সঙ্গে এ কেমন শত্রুতা? গাছ তো কারও সঙ্গে শত্রুতা করেনি। গাছের কোনো অপরাধ নেই। তাহলে কেন এমন করা হলো? এমন ঘৃণিত কাজের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে কঠোর বিচার দাবি করেছি।

এবিষয়ে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, এ ব্যাপারে থানায় অভিযোগ পেয়েছি। পুলিশ সেখানে গেছে। বিষয়টি খতিয়ে দেখে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার