Top

রংপুর জেলায় পৌনে ৪ লাখ শিশু পাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

১১ জুন, ২০২২ ৫:২৪ অপরাহ্ণ
রংপুর জেলায় পৌনে ৪ লাখ শিশু পাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল
রংপুর প্রতিনিধি :

আগামী বুধবার থেকে রংপুর জেলায় শুরু হবে ৪দিন ব্যাপি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। এবার জেলার ৮ উপজেলায় পৌনে ৪ লাখ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

শনিবার সকালে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন নিয়ে সাংবাদিকদের এই তথ্য জানান, রংপুর জেলা সিভিল সার্জন। রংপুর সদর হাসপাতালের মিলনায়তনে আয়োজিত সংবাদসন্মেলনে বিস্তারিত তুলে ধরেন সিভিল সার্জন ডাঃ শামীম আহমেদ।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সারাদেশের মধ্যে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে রংপুর জেলার সুনাম রয়েছে। সেই সুনাম অক্ষুন্ন রাখতে এবারে ১৫ জুন থেকে শুরু হচ্ছে রংপুর জেলায় ৪দিন ব্যাপি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। এ ক্যাম্পেইন চলবে ১৯ জুন পর্যন্ত। ৬ মাস বয়স থেকে ৫ বছর বয়সী সকল শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন সম্পুর্ণ করতে জেলার ১ হাজার ৯ শত ৩৫ কেন্দ্রে ৩ হাজার ৮৭০ জন স্বেচ্ছাসেবক ও ৪৬৩ জন স্বাস্থ্যকর্মী এবং ৪২০ জন পরিবার পরিকল্পনা কর্মী সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ক্যাম্পেইনে সেবা প্রদান করবেন।

শিশুদের ভরা পেটে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াতে হবে। ভিটামিন এ ক্যাপসুল খেয়ে কিছু ক্ষেত্রে শিশুর বমি হতে পারে তবে সে বিষয়ে না ঘাবড়ে অভিভাবকদের নিকস্থ স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাবার পরামর্শ দেন তিনি। জার্নালিষ্ট ওরিয়েন্টেশনে ডেপুটি সিভিল সার্জন ডাঃ রুহুল আমিনসহ সাংবাদিক ও অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শেয়ার