Top

পরীক্ষা কক্ষে চাপাতি নিয়ে প্রবেশে অভিযুক্ত ছাত্র বহিষ্কার

১২ জুন, ২০২২ ৯:২৩ অপরাহ্ণ
পরীক্ষা কক্ষে চাপাতি নিয়ে প্রবেশে অভিযুক্ত ছাত্র বহিষ্কার
টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলের মির্জাপুরে পরীক্ষা কক্ষে চাপাতি নিয়ে প্রবেশ করায় সামির আলী নামে অষ্টম শ্রেণির এক ছাত্রকে বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। রোববার (১২ জুন )সকালে উপজেলা সদরের সরকারি সদয় কৃষ্ণ পাইলট উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। সামির আলী উপজেলা সদরের বাইমহাটি প্রফেসরপাড়া গ্রামের এমদাদ আলীর ছেলে।

জানা যায়, সকালে ওই বিদ্যালয়ে অর্ধবার্ষিকী পরীক্ষা চলছে। এদিন ছিল অষ্টম শ্রেণির বিশ্বপরিচয় বিষয়ের পরীক্ষা। বিদ্যালয়ের
৫ নম্বর কক্ষে সামির আলী নামের অষ্টম শ্রেণির ওই ছাত্র প্যান্টের পকেটে চাপাতি নিয়ে প্রবেশ করে। এসময় পরীক্ষার কক্ষে দায়িত্বপ্রাপ্ত শিক্ষক আলো রানী পোদ্দারের সন্দেহ হলে সে পকেট থেকে চাপাতিটি বের করতে বাধ্য হয়। দায়িত্বপ্রাপ্ত শিক্ষক বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম খানকে অবহিত করেন। পরে প্রধান শিক্ষক বিষয়টি বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাফিজুর রহমানকে অবহিত করেন। ইউএনওর নির্দেশে প্রধান শিক্ষক অভিযুক্ত ছাত্রের অভিভাবকের অঙ্গীকারনামা রেখে বিদ্যালয় থেকে বহিষ্কারের নির্দেশ দেন।

এদিকে চাপাতি নিয়ে পরীক্ষার কক্ষে প্রবেশের ঘটনাটি জানাজানি হলে বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক
রফিকুল ইসলাম খান।

তিনি জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে অভিযুক্ত ছাত্রের অভিভাবকের কাছ থেকে অঙ্গীকারনামা নিয়ে তাকে বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে।

শেয়ার