Top

উত্তরবঙ্গের শ্রেষ্ঠ কোরবানির গরু এলএলসি বিগবস

১৬ জুন, ২০২২ ৪:৪৪ অপরাহ্ণ
উত্তরবঙ্গের শ্রেষ্ঠ কোরবানির গরু এলএলসি বিগবস
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় এবার রংপুর বিভাগ সহ গোটা উত্তরবঙ্গের শ্রেষ্ঠ কোরবানির গরু প্রায় ৩৯ মণ ওজনের এলএলসি বিগবস।

১৫ জুন বুধবার বিকালে সরজমিনে হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া তালতলা গ্রামে গিয়ে দেখা যায়, গরুটি ১০ফিট লম্বা, ৫ফিট ৬ ইঞ্চি উচ্চতা ও ওজন ১৫শত ৫০ কেজি বা ৩৮.৭৮মন। গরুটির বয়স সাড়ে ৫ বছর। এর দাম ধরা হয়েছে ৩৫ লক্ষ টাকা । গরুর মালিক আফিলউদ্দিন। তাঁর বাড়ি ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ৪নং ডাঙ্গীপাড়া ইউনিয়নের ডাঙ্গীপাড়া তালতলা গ্রামে।

আফিলউদ্দিন জানান, যিনি এই গরু ক্রয় করবেন তাঁকে ঈদ উপহার হিসাবে দেওয়া হবে একটি পালসার মোটর সাইকেল । তিনি বলেন, আমি কোনো খামারি ব্যবসায়ী নই। শখের বশেই আমি গরু পালন করি। ভারতীয় এই এলএলসি জাতের গরুটি আমি ১বছর বয়সের সময় বাজার থেকে কিনে এনে লালন পালন করতে থাকি। এখন তার বয়স ৫বছর ৬ মাস। গরু মোটাতাজা করার জন্য আমি কোন ওষুধ খাওয়াইনি বা কোন ইন্জেকশন পুশ করিনি। গরু মোটাতাজা করার জন্য বাজারে যে খাবার পাওয়া যায় তাও খাওয়ানো হয়নি। তার খাবারের তালিকায় রয়েছে খেশারির ডাল, ফ্রেস ভুশি, ছলাবুট, মুসুরডাল ও গুড়। রাত ১০টার পর আপেল কলা আংগুর এ সকল হলো তার প্রতিদিনের খাবার। এতে প্রতিদিন গড়ে তার খরচ হয় প্রায় ২ হাজার ৩শত টাকা করে। তিনি এবার কোরবানির বাজারে এটি বিক্রি করবেন। তিনি বলেন, আমার শখের এই গরুটি যে ব্যাক্তি ক্রয় করবে তাকে গরুর সাথে একটি পালসার মোটর সাইকেল উপহার দিবো। তার সাথে যোগাযোগের জন্য ০১৭৩৭৫৪২৪৫১ নম্বরে কল করতে পারেন বলে জানান তিনি। গরুটি এক নজর দেখার জন্য শত শত মানুষ প্রতিদিন তার বাড়িতে ভিড় করছে।

শেয়ার