Top

শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের মেয়াদ বাড়লো

১৬ জুন, ২০২২ ৬:৩০ অপরাহ্ণ
শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের মেয়াদ বাড়লো
শেরপুর জেলা প্রতিনিধি :

নানা জল্পনা-কল্পনার পর অবশেষে বিশেষ সাধারণ সভার মধ্যদিয়ে পরবর্তী নির্বাচন পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছে শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের।

বৃহস্পতিবার(১৬ জুন) দুপুরে সমিতির মিলনায়তনে আয়োজিত সাধারণ সভায় ওই সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, আগের মতোই আগামী ২০২৩ সালের জানুয়ারি মাসের শেষ বৃহস্পতিবার বার্ষিক সাধারণ সভা এবং ফেব্রুয়ারি মাসের শেষ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে পরবর্তী নির্বাহী পরিষদের নির্বাচন।

এছাড়া যথাসময়ে সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত না হওয়ার অভিযোগ তুলে নির্বাহী পরিষদ থেকে পদ্যত্যাগপত্র জমা দেওয়া বিএনপিপন্থী ৩ আইনজীবীর পদত্যাগপত্র গ্রহণ না করে প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্য দিয়ে টানা দুদফায় দায়িত্বে থাকছেন এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ ও এ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানীর নেতৃত্বাধীন বর্তমান পরিষদ।

সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দের সভাপতিত্বে সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ, বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। ওইসময় তিনি করোনাকালে শেরপুরের বারের ইতিহাসে এই প্রথম এক কোটি টাকার বিশেষ অনুদান নিয়ে আসার কথা স্মরণ করিয়ে দিয়ে বারের উন্নয়নে তার তরফ থেকে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সেইসাথে তিনি আইনজীবীদের দীর্ঘদিনের প্রতীক্ষিত সিজেএম ভবন নির্মাণে দ্রুতই টেন্ডার আহবানের ব্যবস্থা করবেন বলেও আশ্বস্ত করেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি। সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সভাপতি এ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম, এ্যাডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী ও এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহবায়ক এ্যাডভোকেট নুরুল ইসলাম, সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু, এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু, এ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামান, এ্যাডভোকেট আবুল মানসুর স্বপন ও এ্যাডভোকেট খন্দকার মাহবুবুল আলম রকীব।

উল্লেখ্য, প্রতি বছরের ২৮ ফেব্রুয়ারির মধ্যে অর্থাৎ ফেব্রুয়ারির শেষ বৃহস্পতিবার ঐতিহ্যবাহী শেরপুর জেলা আইনজীবী সমিতির নির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় ২০২১ সালের ২৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ ও সমমনাদের সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে ১০ জন এবং একজন সহ-সভাপতি, একজন সহ-সাধারণ সম্পাদকসহ ৩ পদে বিএনপি ও সমমনাদের সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে ৩ জন কর্মকর্তা নির্বাচিত হন। কিন্তু এবার প্রাণঘাতী করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে ২০২২ সালের নির্বাচনের সময়ক্ষণ ঘনিয়ে আসার আগেই গত ২১ জানুয়ারি অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী পরিষদের যৌথ সভার সিদ্ধান্তের আলোকে চলতি বছরের নির্বাচন পরবর্তী ৩ মাস পেছানো হয়।

সে মোতাবেক পরবর্তীতে বার্ষিক সাধারণ সভা শেষে মে মাসের মধ্যে কার্যনিবাহী পরিষদের নির্বাচন হওয়ার কথা। কিন্তু নানা জটিলতায় পেছানো সময়সীমার মধ্যেও সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠান সম্ভব হয়ে ওঠেনি। এ নিয়েই আইনজীবীদের মধ্যে সৃষ্টি হয় মিশ্র প্রতিক্রিয়া। এক পর্যায়ে গত ১২ জুন নির্বাহী পরিষদ থেকে পদত্যাগ করেন বিএনপিপন্থী ৩ আইনজীবী সমিতির সহ-সভাপতি এ্যাডভোকেট আশরাফুল আলম লিচু, সহ-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোহাম্মদ রাশেদুর রহমান রাসেল এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মোহাম্মদ মোক্তারুজ্জামান মুক্তার।

শেয়ার