Top

সিলেটে বন্যা: বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটায় বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দুঃখ প্রকাশ

১৭ জুন, ২০২২ ১১:৩১ পূর্বাহ্ণ
সিলেটে বন্যা: বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটায় বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দুঃখ প্রকাশ
নিজস্ব প্রতিবেদক :

বন্যা পরিস্থিতির কারণে সিলেট ও সুনামগঞ্জের বেশ কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন দেখা দিয়েছে। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

একইসঙ্গে সাময়িক এই অসুবিধার জন্য সিলেট অঞ্চলের বিদ্যুৎ গ্রাহকদের ধৈর্য্য ধরার অনুরোধ করেন তিনি।

তিনি বলেন, বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ামাত্র পুনরায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হবে। বিষয়টি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে।

প্রাকৃতিক দুর্যোগসৃষ্ট কারণে বিদ্যুৎ গ্রাহকদের অনাকাঙ্ক্ষিত এই অসুবিধার জন্য বিদ্যুৎ বিভাগ দুঃখ প্রকাশ করেছে। তারা জানায়, পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য মনিটরিং টিম গঠন করা হয়েছে।

সিলেটে চলমান টানা বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে নগরীর কুমারগাঁও ও বরইকান্দিতে বিদ্যুৎ উপকেন্দ্রে পানি প্রবেশ করেছে। বন্যার পানি বিদ্যুৎ কেন্দ্রে প্রবেশ করায় পুরো সিলেট অন্ধকারে নিমজ্জিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। কারণ, কুমারগাঁও জাতীয় গ্রিডের উপকেন্দ্রের মাধ্যমে পুরো সিলেটে বিদ্যুৎ সরবরাহ করা হয়। এরই মধ্যে কুমারগাঁও ১৩২/৩৩ কেভি উপকেন্দ্রের সুইচ ইয়ার্ডে বন্যার পানি প্রবেশ করেছে বলে খবর পাওয়া গেছে।

এদিকে ছাতক ও সুনামগঞ্জ গ্রিড উপকেন্দ্র পাহাড়ি ঢলে প্লাবিত হওয়ায় দুর্ঘটনা এড়াতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। সুনামগঞ্জ জেলা ও সংলগ্ন এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

 

বিপি/ অইএইচ

শেয়ার