Top

বিয়ে ভেঙে যাওয়ায়, অভিমানে কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা

১৯ জুন, ২০২২ ১০:৫৭ পূর্বাহ্ণ
বিয়ে ভেঙে যাওয়ায়, অভিমানে কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা
বরগুনা প্রতিনিধি :

বরগুনার আমতলী উপজেলায় পরিবার গরীব হওয়ার অজুহাতে বিয়ে ভেঙে যাওয়ায় এক কলেজ শিক্ষার্থী বিষপান করেছে। এর পাঁচ দিন পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিক্ষার্থীর মৃত্যু হয়।

শনিবার (১৮ জুন) সকালে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওই কলেজছাত্রীর মৃত্যু হয়। কলেজছাত্রী আমতলীর হলদিয়া ইউনিয়নের উত্তর তক্তাবুনিয়া গ্রামের বাচ্চু মোল্লার একমাত্র মেয়ে।

পরিবার সূত্রে জানা যায়, আমতলীর আরপাঙ্গাশিয়া ইউনিয়নের মেখলেছুর হাওলাদারের ছেলে সুজন হাওলাদারের সঙ্গে দেড় বছরের প্রেমের সম্পর্ক ছিল ওই কলেজ শিক্ষার্থীর। এরপর বিষয়টি দুই পরিবারের মধ্যে জানাজানি হলে পারিবারিক ভাবে তাদের বিয়ের বন্ধনে আবদ্ধ করার তারিখ ঠিক হয়। গত শুক্রবার তাদের বিয়ে হওয়ার কথা ছিল। তবে মেয়ের পরিবার গরীব-দরিদ্র হওয়ায় হঠাৎ পাত্র সুজনের খালা বিয়েতে আপত্তি করে বসেন। একারনে ভেঙ্গে যায় তাদের বিয়ে।

এরপর অভিমানে-অপমানে গত সোমবার সকালে বিষ পান করেন ওই কলেজ শিক্ষার্থী । এরপর স্বজনরা তাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় একইদিন দুপুরে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে পাঁচ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শনিবার (১৮ জুন) সকালে মৃত্যু হয় কলেজছাত্রীর।

তামান্নার বাবা বাচ্চু মোল্লা বলেন, আমার মেয়েকে বিয়ের আশ্বাস দিয়ে সব শেষ করে দিয়েছে সুজন হাওলাদার । এই শুক্রবারের আগের শুক্রবার আমার মেয়ের বিয়ে হওয়ার কথা ছিল। কিন্ত সুজনের খালা মাহফুজা আমাদের গরিব বলে এবং মেয়ের মা বিদেশে থাকে এই অজুহাত দেখিয়ে বিয়ে ভেঙে দেয়। অভিমানে আমার মেয়ে বিষপান করে।

এই বিষয়ে একাধিকবার প্রেমিক সুজন সহ তার পরিবারের সাথে যোগাযোগ করার চেস্টা করা হলেও তাদের সাথে যোগাযোগ করা যায়নি।

এবিষয়ে আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, এবিষয়ে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তকরে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিপি/এএস

শেয়ার