Top

একটি গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত রাষ্ট্র গঠন করা যায় না: খাদ্যমন্ত্রী

২১ জুন, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ
একটি গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত রাষ্ট্র গঠন করা যায় না: খাদ্যমন্ত্রী
নওগাঁ প্রতিনিধি :

একটি গোষ্ঠীকে পিছিয়ে রেখে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসাবে গড়ে তোলা সম্ভব নয়। একটি রাষ্ট্রবে উন্নত রাষ্ট করতে হলে সকলের উন্নয়ন করতে হবে। আমার সব আছে কিন্তু একটি হাত নেই, তাহলে কি আমি পরিপূর্ণ মানুষ হলাম? আমার সব আছে, কিন্তু আমি একটি দূরারোজ্ঞ ব্যাধিতে ভুগছি, তাহলে কি আমি সম্পূর্ন সুস্থ্য মানুষ হলাম? হলাম না। ঠিক তেমনি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীকে বলা হচ্ছে পিছিয়ে পড়া জাতি গোষ্ঠী তাই তাদের মান উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই পিছিয়ে পড়া জাতিকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করছেন।

মঙ্গলবার ২১ জুন বেলা ১২টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী কার্যালয় হতে সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুৃনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম। ২০০ জন্য প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে প্রতিজন ২ হাজার ৪শ করে মোট ৪ লক্ষ ৮০ হাজার, ১০০ জন্য মাধ্যমিক শিক্ষার্থীদের মাঝে প্রতিজন ৬ হাজার করে ৬ লক্ষ টাকা শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়। একই সাথে ৫০জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল এবং ছাগল বিতরণ করা হয়। এরপূর্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির এক সভায় সভাপতিত্ব করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

শেয়ার