Top

চট্টগ্রামেও পদ্মার ঢেউ : দিনব্যাপী নানা আয়োজন

২৫ জুন, ২০২২ ৪:২০ অপরাহ্ণ
চট্টগ্রামেও পদ্মার ঢেউ : দিনব্যাপী নানা আয়োজন
মুহাম্মদ দিদারুল আলম,চট্টগ্রাম  :

দীর্ঘ প্রতীক্ষার পালা শেষ। শুধু একটি সেতু নয়, এ যেন নতুন যুগের গল্প-সেই সেতুর উদ্বোধনের পরপরই পদ্মার পাড়ের আকাশ ছেয়ে যায় লাল-সবুজ রংয়ে। যে রংয়ের উচ্ছ্বাস ছড়িয়ে পড়ে সারাদেশে। এই মাহেদ্রক্ষণ ধরে রাখতে একটুও পিছিয়ে নেই চট্টগ্রাম। সকাল থেকে নানা নগরীর জামালখান, স্টেশন রোড, কাজীর দেউড়ি মোড়সহ বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে প্রজেক্টর। চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্পট ও শিক্ষা প্রতিষ্ঠানে পদ্মা সেতুর আদলে বানানো হয়েছে রেপ্লিকা।

নগরীর জামালখান মোড়ে একটি রেপ্লিকা বসিয়েছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন। গেল শুক্রবার রাত থেকেই সেটি দেখতে ভিড় জমাচ্ছে নানা শ্রেণি পেশার মানুষ। জামালখান মোড়ে থাকা মনিটরে সরাসরি দেখানো হয়েছে পদ্মাসেতুর উদ্বোধন অনুষ্ঠান।

শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে শুধু জামালখান নয়, নগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠানের প্রস্তুতি সম্পন্ন হয়েছে পুরানো রেলস্টেশনে। আর চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে বিকেল চারটায় এম এ আজিজ স্টেডিয়ামের পাশে জিমনেশিয়াম মাঠে কনসার্টের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবে ব্যান্ড তিরন্দাজ, নাটাই ও সাসটেইন। সন্ধ্যা নামতেই চট্টগ্রামের আকাশ ভরে যাবে রং-বেরংয়ের আতশবাজিতে।

এদিকে রেলওয়ের উদ্যোগে সকাল থেকে অনুষ্ঠান শুরু হয় চট্টগ্রাম রেলস্টেশনে। সেখানে বড় পর্দায় উদ্বোধন অনুষ্ঠান প্রচার হয়। এসময় স্টেশনে কর্মরত ও যাত্রীদের নিয়ে উদ্বোধন অনুষ্ঠান দেখেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর আলম।

একই ভাবে নগরীর কাজীর দেউরি এলাকার একটি ক্লাবে দিনটি উদযাপনের জমকালো আয়োজন করে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। সকালে মেয়র রেজাউল করিম চৌধুরী ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও নগরবাসীকে নিয়ে দিনটি উদযাপন করেন।

মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী বলেন, এ আনন্দঘন দিনটি উদযাপনে এ কনভেনশন হলে নগরীর বাসিন্দারা সবাই মিলিত হয়েছে। নগরীতে পর্যাপ্ত আলোকসজ্জা, ব্যানার ফেস্টুন লাগানো হয়েছে। উচ্ছ্বাস আনন্দে দিনটি পালন করায় নগরবাসীকে ধন্যবাদ জানান তিনি।

এদিকে রাতে নগরজুড়ে বিভিন্ন অনুষ্ঠানকে ঘিরে কঠোর নিরাপত্তা জোরদার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। নগরীর রেলস্টেশনসহ বিভিন্ন প্রবেশ পয়েন্টে দেখা গেছে কড়াকড়ি। নিরাপত্তা জোরদারে ইস্পাহানি মোড় থেকে কাজীর দেউড়ি, কাঠের বাংলো থেকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মোড়সহ আরও কয়েকটি সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

শেয়ার