Top
সর্বশেষ

শেরপুরের ৮০০ কেজির ময়নার  দাম হাকা হচ্ছে ৫ লাখ টাকা

২৮ জুন, ২০২২ ৭:১৮ অপরাহ্ণ
শেরপুরের ৮০০ কেজির ময়নার  দাম হাকা হচ্ছে ৫ লাখ টাকা
শেরপুর জেলা প্রতিনিধি :

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার সবচেয়ে বড় ময়না নামের ৮০০ কেজি ওজনের ষাঁড় গরুটির দাম হাকা হচ্ছে ৫ লাখ টাকা।আসন্ন কোরবানীর ঈদকে সামনে রেখে উপজেলার ময়না নামের ষাঁড় গরুটি এক নজর দেখতে ইতোমধ্যেই ক্রেতা ও সাধারণ মানুষ খামারির বাড়িতে ভীড় করছেন। উপজেলার সীমান্তবর্তী পোড়াগাঁও ইউনিয়নের বুরুঙ্গা মধ্যপাড়া গ্রামের খামারি আব্দুস সালাম অতি যত্ন করে নিজ বাড়িতে লালনপালন করছেন ময়না নামের ওই ষাঁড় গরুটি।

কোরবানীর পশুর চাহিদামেটাতে তিনি গত দুই বছর ধরে নেপালী জাতের ৮০০ কেজি (২০ মণ)ওজনের ময়না ও শাহী ওয়াল জাতের ৪৪০ কেজি ওজনের রবিসহ ৪টি ষাঁড় গরুলালন-পালন করছেন। উপজেলা প্রাণী সম্পদ কার্যালয় সুত্র জানায়, নালিতাবাড়ী উপজেলায়কোরবানীর পশুর কোন ঘাটতি নেই। ঈদুল আজহা উপলক্ষে কোরবানীরচাহিদা মেটাতে মোট ৯ হাজার ৮৮৭টি পশুর বিপরীতে ১০ হাজার৩৮৯টি পশু প্রস্তুত আছে। খামারীরা বলছেন হঠাৎ করে পশু খাদ্যের দাম বেড়ে যাওয়ায় এসব পশুর উৎপাদন খরচ পড়েছে বেশি। তাই ন্যায্যমূল্য পাওয়ার আশংকা করছেন তারা।

ক্ষুদ্র খামারি আব্দুস সালাম বলেন, ‘আমি নিজে না খাইয়া আমারময়না নামের ষাঁড়কে খাওয়াইছি। গত দুই বছরে আমার নিজের পরিশ্রম ছাড়াও ষাড়টির পেছনে খরচ হয়েছে প্রায় ৩ লাখ টাকা। এখন এইষাড়টিকে কমপক্ষে ৫ লাখ টাকা বিক্রি করতে না পারলে আমার পথে বসতে হবে’।

নালিতাবাড়ী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মতিউর রহমানজানান, কোরবানীর পশু সরবরাহকারী খামারিদেরকে উপজেলা প্রাণী সম্পদকার্যালয় থেকে সব ধরনের সহযোগীতা প্রদান করার সকল প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

শেয়ার