Top

রংপুরে প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগ বিষয়ে বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত

২৮ জুন, ২০২২ ৮:৫৯ অপরাহ্ণ
রংপুরে প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগ বিষয়ে বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত
রংপুর প্রতিনিধি :

প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগ বাস্তবায়ন চ্যালেঞ্জ, সমস্যা এবং নতুন সম্ভাবনা চিহ্নিতকরন ও বহুল প্রচারে করনীয় শীর্ষক কর্মশালা মঙ্গলবার সকালে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ের মিলনায়তনে অনুষ্টিত। অতিরিক্ত বিভাগীয় প্রশাসক (সার্বিক) ইব্রাহিম খানের সভাপতিত্বে কর্মশালা উদ্বোধন করেন রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি দেবদাস ভট্টাচার্য বিপিএম। রংপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মো. আবু বক্কর সিদ্দিক এবং জেলা প্রশাসাক আসিব আহসান। এছাড়াও অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ, জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক মো. রিয়াজ শহীদ শোভন এবং মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মো. রেজাউল ইসলাম মিলন প্রমূখ।

কর্মশালায় ১০ টি বিশেষ উদ্যোগের বিষয় চ্যালেঞ্জ ও নতুন সম্ভাবনা চিহ্নিত করনে ১০ গ্রুপে বিভক্ত হয়ে গ্রæপ ওয়ার্ক করা হয়। ১০টি গ্রুপের বিষয় ছিলো, পল্লী সঞ্চয় ব্যাংক (আমার বাড়ি আমার খামার), আশ্রয়ন, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন,সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচী, পরিবেশ সুরক্ষা ও বিনিয়োগ বিকাশ।
সভায় প্রধান অতিথি রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগের লক্ষ্য বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান। তাহলে আমরা ২০৪১ সালে আমাদের দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে পারবো। কর্মশালায় রংপুর বিভাগের ৮ জেলার সরকারী ও বেসরকারী সংস্থা সমূহের কর্মকর্তা, সাংবাদিক ও সুশীল সমাজের শতাধিক অতিথি অংশ গ্রহন করেন।

শেয়ার