Top

ডাক্তার সেজে হাসপাতালে রোগী ধর্ষণের চেষ্টা!

২২ জুলাই, ২০২২ ৬:১০ অপরাহ্ণ
ডাক্তার সেজে হাসপাতালে রোগী ধর্ষণের চেষ্টা!
নোয়াখালী প্রতিনিধিঃ :

নোয়াখালীর চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সেজে সেখানে ভর্তি থাকা এক নারী (২৪) রোগীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে মঞ্জুরুল হায়দার জনি (৩৫) নামের একজনের বিরুদ্ধে। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ বাদি হয়ে থানায় অভিযোগ দায়ের করেছে।

এদিকে অপরাধী চক্রের সঙ্গে হাসপাতালের চিকিৎসক-নার্সসহ কর্মচারীদের যোগসাজশের অভিযোগ তুলেছেন ভুক্তভোগী ওই নারী। এ বিষয়ে প্রতিকার চেয়ে তিনি হাসপাতাল কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ ও করেছেন।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খন্দকার মোশতাক আহমেদ।

তিনি বলেন, অভিযোগের তদন্তে হাসপাতালের শিশু কনসালটেন্ট ডা. তানজিনা হককে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন হাসপতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শহীদুল আহমেদ নয়ন, ডা. ইকরাম বিন ফারুক ও নার্সিং সুপারভাইজার আয়েশা আক্তার। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ভুক্তভোগী ওই নারী রোগী জানান, ‘প্রচণ্ড জ্বর নিয়ে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ নম্বর কেবিনে ভর্তি হই। হাসপাতালের অব্যবস্থাপনা এবং চিকিৎসক, নার্স ও কর্মচারীদের দুর্ব্যবহার নিয়ে কর্তৃপক্ষের কাছে অভিযোগ করি। এরপর বুধবার (২০ জুলাই) দুপুর সাড়ে ১২টায় মঞ্জুরুল হায়দার জনি নামের একজন চিকিৎসক সেজে আমার কেবিনে আসেন। তিনি আমার শরীর ঘামাচ্ছে দেখে কেবিনে থাকা আমার ভাই ও বোনকে জামা (গেঞ্জি) কেনার জন্য বাইরে পাঠিয়ে দেন। পরে তিনি আমার শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে হেনস্তা করেন। এক পর্যায়ে ধর্ষণচেষ্টা করেন। এতে আমি চিৎকার দিতে চাইলে তিনি গলাটিপে হত্যা করতে উদ্যত হন।’

এ সময় ওই ব্যক্তি মাদকাসক্ত ছিলেন বলে ধারণা ভুক্তভোগী ওই নারীর।

ভুক্তভোগি নারীর বোন জানান, বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানোর পর বিভিন্ন ভাবে হয়রানির চেষ্টা চলছে।

খোঁজ নিয়ে জানা গেছে, অভিযুক্ত মঞ্জুরুল হায়দার জনি চাটখিলে বসবাসকারী মৃত শাহাদাত উল্যাহর ছেলে এবং ওই হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা (সেকমো) মনিরুল হায়দার মনিরের ভাই।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শহীদুল আহমেদ নয়ন বলেন, এ বিষয়ে হাসপাতালের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবে।

চাটখিল থানার পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের দেয়া অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার