Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

টিকা রাখার জন্য তেজগাঁওয়ের ইপিআই স্টোর প্রস্তুত

২১ জানুয়ারি, ২০২১ ১:১২ অপরাহ্ণ
টিকা রাখার জন্য তেজগাঁওয়ের ইপিআই স্টোর প্রস্তুত

ভারত সরকারের উপহার হিসেবে দেয়া অক্সফোর্ড-অ্যাস্টাজেনেকার করোনার টিকা ‘কোভিশিল্ড’ সংরক্ষণের জন্য প্রস্তুত রয়েছে তেজগাঁওয়ের ইপিআই স্টোর। স্টোরটি ঘিরে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জানুয়ারী) সকালে স্টোরটির সামনে গিয়ে দেখা যায়, গেটে তালা ঝুলিয়ে রাখা হয়েছে। কাউকে ভেতরে ঢুকতে দেয়া হচ্ছেনা।

গেটে দায়িত্ব পালন করা এক পুলিশ সদস্য জানান, ভারত থেকে আসা টিকা এখানেই রাখা হবে । তবে কখন টিকা আসবে সে ব্যাপারে তিনি কিছু জানেন না বলে জানান। এখন কাউকে ভেতরে যেতে দেওয়া হচ্ছেনা, এমনকি সাংবাদিকদেরও যেতে দেওয়া হবে না। তাদেরকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশকে দেয়া ভারত সরকারের উপহার অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ করোনার টিকা এয়ারইন্ডিয়া’র ফ্লাইট রওনা হয় আজ সকাল ১০টা ১২ মিনিটে। ভারতীয় হাইকমিশনের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গন্তব্য বাংলাদেশে! ভারতে তৈরি কোভিডের চালান বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হয়েছে।

বুধবার (২০ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান জানিয়েছিলেন, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর দেড়টায় ঢাকায় পৌঁছবে। এগুলো পরিবহনের দায়িত্ব পেয়েছে ভারতীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া। বাংলাদেশ সরকারের পক্ষে আনুষ্ঠানিকভাবে এ ভ্যাকসিন গ্রহণ করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এ সময় ভারতীয় হাইকমিশনারসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিত থাকার কথা রয়েছে।

শেয়ার