Top

চোর ধরতে লাখ টাকা পুরষ্কার ঘোষণা চেয়ারম্যানের

৩০ জুলাই, ২০২২ ৩:০৮ অপরাহ্ণ
চোর ধরতে লাখ টাকা পুরষ্কার ঘোষণা চেয়ারম্যানের
হাফিজুর রহমান লাভলু, শেরপুর :

শেরপুরের নালিতাবাড়ীতে বিদ্যুতের ট্রান্সফরমার চোর ধরতে অভিনব কৌশল অবলম্বন করেছেন উপজেলা পরিষদ। চোর ধরতে নগদ ১ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু।

জানা গেছে, সম্প্রতি উপজেলায় বেশ কয়েকটি বোরো সেচ লাইনের ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। ট্রান্সফরমার হারিয়ে কৃষকেরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এ বিষয়ে কৃষকেরা উপজেলা পরিষদে এসে অভিযোগ করছেন। বিষয়টি নিয়ে জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, বিদ্যুৎ বিভাগ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বেশ উদ্বিগ্ন। কোন ভাবেই এই চোরদের ধরা যাচ্ছে না। রাতের আধারে চুরি করে তারা রয়ে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে।

বৃহস্পতিবার(২৮ জুলাই) নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীনের সভাপতিত্বে একটি যৌথসভার আয়োজন করা হয়। এখানে পল্লীবিদ্যুতের ডিজিএম মহিউদ্দিন সেচের ট্রান্সফরমার চুরির বিষয়টি আলোচনায় আনলে চোরকে ধরতে নগদ ১ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেন মোকছেদুর রহমান লেবু।

ভুক্তভোগী উপজেলার ছালুয়াতলা গ্রামের কৃষক এমদাদুল হক জানান, ‘গত ৩ জুলাই রাতে আমার সেচ মেশিনের ৩ টি ট্রান্সফরমারের মধ্যে ২ টি ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। এখন আমি নিঃস্ব হয়ে গেছি। আমার সেচ মেশিনের আওতায় প্রায় ৭০ একর জমি আবাদ করা এখন হুমকির মুখে পড়েছে।’এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু জানান, ট্রান্সফরমার চুরি একটি জঘন্য কাজ। এতে কৃষক পরিবার আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এছাড়া বোরো আবাদ হুমকির মুখে পড়ছে। সবচেয়ে বেশি ক্ষতির শিকার হয় কৃষক, সেচ মালিক ও বিদ্যুত গ্রাহকরা। তাই যে চোরকে ধরিয়ে দিতে পারবে তাকে নগদ ১ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। পাশাপাশি তাকে বিভিন্ন সরকারী সুযোগ সুবিধাও দেওয়া হবে।

 

শেয়ার