Top

ময়মনসিংহে যুবলীগ নেতা হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদন্ড

০৪ আগস্ট, ২০২২ ৭:২২ অপরাহ্ণ
ময়মনসিংহে যুবলীগ নেতা হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদন্ড
ময়মনসিংহ প্রতিনিধি :

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা যুবলীগের সাবেক যুগ্ন আহবায়ক রিয়াজ উদ্দিন দুলাল হত্যা মামলার রায়ে ১১ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) দুপুরে ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবরিনা আলী আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন- তারাকান্দা উপজেলার রামপুর ইউনিয়নের তারাটি গ্রামের নাজিরুল হক, হুমায়ূন, শান্ত, বিল­াল, মোফাজ্জল, শাহিন, সেলিম, আবুল কাশেম, আনোয়ার, শাহীন ও কামাল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সঞ্জীব সরকার সঞ্জু জানান, যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামীদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়। এছাড়াও এই মামলায় বাকি দুইজনকে বেকসুর খালাস দেয়া হয়। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এ এইচ এম খালেকুজ্জামান। মামলার নথি থেকে জানা যায়, ২০১১ সালের ১৫ জুন রাতে রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে তারাটি গ্রামে রিয়াজ উদ্দিন দুলালের পথরোধ করে কুপিয়ে গুরুতর আহত করে আসামীরা। পরে চিকিৎসাধীন অবস্থায় ২১ জুন মারা যায়। এ ঘটনায় নিহতের ছোট ভাই মোফাজ্জল হোসেন বাদি হয়ে ১৮ জুন তারাকান্দা থানায় ১৩ জনকে আসামী করে মামলা করেন। পুলিশ ২০১২ সালের ২৯ জানুয়ারী মামলার চার্জশীট প্রদান করেন।

শেয়ার