Top

রাত ৮টার পরও দোকান খোলা : মিরসরাইয়ে ৯ জনকে জরিমানা

১০ আগস্ট, ২০২২ ২:৪০ অপরাহ্ণ
মুহাম্মদ দিদারুল আলম,চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় রাত ৮টার পর ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ৯ জনকে দুই হাজার ৬শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৯ আগস্ট) রাত সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার বারইয়ারহাট পৌর বাজার, চিনকী আস্তানা ও বিএসআরএম গেট এলাকায় অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান।

অভিযানে বারইয়ারহাট জামালপুর মার্কেটের অলংকার সুইটস অ্যান্ড ডিপার্টমেন্টাল স্টোরকে ৫শ টাকা, বারইয়ারহাট মসজিদ মার্কেটের মনছুর স্টোরকে ৫শ টাকা, তানিয়া স্টোরকে ৩শ টাকা, চিনকী আস্তানা এলাকার নাদিয়া স্টোরকে ৩শ টাকা, কাউছার স্টোরকে ১শ টাকা, ভাই ভাই স্টোরকে ৩শ টাকা, আবার খাবো হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ২শ টাকা, বিএসআরএম গেট এলাকায় ভূঁইয়া মার্কেটের রাজু হাডওয়্যার অ্যান্ড ভ্যারাইটি স্টোরকে ৩শ টাকা ও কর্মকার সুজ অ্যান্ড ভ্যারাইটিজকে ১শ টাকা নগদ অর্থদণ্ড জরিমানা করা হয়ছে। এছাড়া কয়েকটি খাবার হোটেলকে আলোক সজ্জা না করার জন্য সতর্ক করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মিনহাজুর রহমান বলেন, ‘আমরা প্রথম কয়েকদিন বিদ্যুৎ সাশ্রয়ের জন্য মানুষকে উদ্বুদ্ধ করেছি। কোনও জরিমানা করিনি। মঙ্গলবার থেকে জরিমানা শুরু করেছি, তাও সর্বনিম্ন। আরও কয়েকদিন এভাবে চলবে। এরপর যদি মানুষ সচেতন না হয় তাহলে বড় ধরনের জরিমানা করবো।

শেয়ার