Top

বিয়ে বাড়িতে আলোকসজ্জা : দিতে হলো জরিমানা

১১ আগস্ট, ২০২২ ১:০৪ অপরাহ্ণ
বিয়ে বাড়িতে আলোকসজ্জা : দিতে হলো জরিমানা
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের মিরসরাইয়ে বাড়িতে আলোকসজ্জা করায় ওই বাড়ির মালিককে জরিমানা করা হয়েছে। একই সময়ে রাত ৮টার পর ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে বিদ্যুৎ অপচয় করার কারণে দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড দেয়া হয়।

বুধবার রাত সাড়ে ৯টায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে অভিযান পরিচালনা করেন মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা। অভিযানে তিনি এক বাড়ির মালিক ও দুই ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে মিরসরাই পৌরসভার কলেজ রোড এলাকায় বাড়িতে আলোকসজ্জা করে বিদ্যুৎ অপচয় করার কারণে বাড়ির মালিক শফিকুল মাওলাকে ২ হাজার টাকা ও সুফিয়া রোড এলাকায় রাত ৮টার পর দোকান খোলা রেখে বিদ্যুতের অপচয় করার কারণে দোকানি আব্দুল আউয়াল ও রবিন্দ্রনাথকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা বলেন, বিদ্যুৎ আইন ২০১৮ এর ৪০ ধারায় এক বাড়ির মালিক ও দুই ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি বিদ্যুৎ অপচয় না করতে নির্দেশনা দেয়া হয়। এভাবে অভিযান অব্যাহত থাকবে। মানুষ যদি সচেতন না হয় তাহলে আমরা বড় অঙ্কের জরিমানা করবো।

শেয়ার