Top

প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ান প্রকৌশলী

১২ আগস্ট, ২০২২ ১১:১২ পূর্বাহ্ণ
প্রেমের টানে দিনাজপুরে অস্ট্রিয়ান প্রকৌশলী
দিনাজপুর প্রতিনিধি :

প্রেমের টানে হাজার মাইল পাড়ি দিয়ে বাংলাদেশের উত্তরের জেলা দিনাজপুরে এসেছেন অস্ট্রিয়ান নাগরিক অ্যাড্রিয়ান বারিসো নিরা (৩৫) নামের এক যুবক।

গত ৭ আগস্ট বাংলাদেশে আসেন অ্যাড্রিয়ান বারিসো নিরা। পরদিন ৮ আগস্ট ঢাকা থেকে দিনাজপুরে আসেন তিনি। মঙ্গলবার (৯ আগস্ট) রাতে দিনাজপুর শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে দিনাজপুরের মেয়ে নুসরাত জাহান রুম্পা নামের এক প্রেমিকাকে বিয়ে করেন।

জানা গেছে, ২০১৯ সালে অ্যাড্রিয়ানের সঙ্গে আমেরিকায় দেখা হয় বাংলাদেশের মেয়ে নুসরাত জাহান রুম্পার সাথে। সেখানে তাদের কথা হয়। পরে সামাজিক যোগাযোগ মাধ্যম তাদের নিয়মিত কথা বার্তা হত এর পরে দুজন দুজনকে ভালোবাসতে শুরু করেন। দুই পরিবারের কথা বার্তার মাধ্যমে তাদের ২০২০ সালে তারা বিয়ে করার জন্য সম্মত হলেও করোনার কারনে বাংলাদেশে আশা হয়নি। ২০২২ সালে বাংলাদেশে এসে দিনাজপুরের মেয়ে নুসরাত জাহান রুম্পাকে ভালোবেসে বিয়ে করেন অ্যাড্রিয়ান বারিসো নিরা। রুম্পা দিনাজপুরের উপশহর এলাকার মৃত আব্দুর রাজ্জাকের মেয়ে।

অ্যাড্রিয়ান বারিসো নিরা অস্ট্রিয়ার হিয়ানার বাসিন্দা। পেশায় তিনি একজন প্রকৌশলী। একটি নির্মাণকারী প্রতিষ্ঠান পরিচালনা করেন। তিনি মুসলিম।

নুসরাত জাহান রুম্পা বলেন, অ্যাড্রিয়ান অনেক ভালো মানুষ। সে মুসলিম। তার ব্যবহার আমার খুবই ভালো লাগে। অ্যাড্রিয়ান পেশায় একজন প্রকৌশলী। আমাদের জন্য দোয়া করবেন যেন সারাজীবন এভাবে একসঙ্গে থাকতে পারি। অল্প কিছুদিনের মধ্যে আমার স্বামীর দেশ অস্ট্রিয়ায় চলে যাব। সেখানে তার সাথে সংসার করব।

অস্ট্রিয়ান নাগরিক অ্যাড্রিয়ান বারিসো নিরা বলেন, বাংলাদেশি মেয়ের সাথে পরিচয় ২০১৯ সালে। দীর্ঘ চার বছর ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের নিয়মিত যোগাযোগ হত। এখন বিয়ে করে ভালো লাগছে। স্ত্রীকে আমার দেশে নিয়ে যেতে চাই দ্রুত। এদেশের সবুজ প্রকৃতির ও মানুষ খুব ভালো লাগছে।

শেয়ার