Top
সর্বশেষ

নোয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান, ছয় প্রতিষ্ঠানকে জরিমানা

১৭ আগস্ট, ২০২২ ৪:৪৫ অপরাহ্ণ
নোয়াখালীতে ভোক্তা অধিকারের অভিযান, ছয় প্রতিষ্ঠানকে জরিমানা
নোয়াখালী প্রতিনিধি :

ডিমের মুল্য তালিকা না রাখা ও ডিম ক্রয়ের রশিদ সংরক্ষণ না করায় ৪ টি ডিমের আড়ৎ এবং অনুমোদনহীন ও মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির উদ্দেশ্যে দোকানে রাখার দায়ে ২ টি ফার্মেসীসহ নোয়াখালীতে ছয় প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে জেলা শহরের পৌর বাজার ও সোনাপুরে অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নোয়াখালী কার্যালয় সূত্রে জানা যায়, মাইজদী পৌর বাজারে অবস্থিত ডিমের আড়তে অভিযান চালিয়ে ডিমের মুল্য তালিকা না রাখায় এবং ডিম ক্রয়ের রশিদ সংরক্ষণ না করায় জনি ডিম স্টোর ও বিসমিল্লাহ স্টোরকে যথাক্রমে ২ হাজার এবং নোয়াখালী ডিম হাউজ ও করিম ডিম স্টোরকে যথাক্রমে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এছাড়া সোনাপুর এলাকায় অভিযান চালিয়ে অনুমোদনহীন মেডিসিন রাখার দায়ে যমুনা ফার্মেসীকে ৫ হাজার এবং মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন মেডিসিন রাখার দায়ে নিউ যমুনা ফার্মেসীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নোয়াখালী কার্যালয়ের সহকারী পরিচালক মো. কাওছার মিয়া। তিনি জানান, ভোক্তার স্বার্থ সুরক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে জেলা কৃষি বিপনণ কর্মকর্তা মোঃ মিজানুর রহমান এবং ড্রাগ সুপার মোঃ আহসান উল্লাহ এবং সুধারাম মডেল থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

শেয়ার