Top

ইবি ছাত্রীকে স্মার্টফোন উপহার দিলেন মানবিক ইউএনও

২২ আগস্ট, ২০২২ ৫:২৭ অপরাহ্ণ
ইবি ছাত্রীকে স্মার্টফোন উপহার দিলেন মানবিক ইউএনও
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ছাত্রী মোছাঃ চায়না খাতুনকে স্মার্টফোন উপহার দিয়েছেন কুমারখালীর মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল। সোমবার দুপরে তার নিজ কার্যালের ওই মেধাবী ও দুস্থ ছাত্রীর হাতে স্মার্টফোন তুলে দেন ইউএনও।

মাত্র একদিনের ব্যবধানে হারানো ফোনের বদলে একটি স্মার্টফোন পেলেন কৃতি শিক্ষার্থী চায়না খাতুন। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের যদুবয়রা গ্রামের বাসিন্দা।

জানা গেছে, কৃতি শিক্ষার্থী চায়না টিউশনি করে নিজের ও পরিবারের খরচ চালায়। নিজ বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ে যাওয়া আসা করে। গত রোববার সকালে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে কুমারখালীর পান্টি এলাকায় তার ব্যবহৃত অপো এ -১৬ মডেলের স্মার্টফোনটি হারিয়ে যায়। ফোনটি তার পড়াশোনা ও যোগাযোগের গুরুত্বপূর্ণ সহায়ক ছিলো। ফোন হারিয়ে তিনি দিশেহারা হয়ে পড়েন।

এরপর রোববার রাতে সাংবাদিক মিজানুর রহমান নয়নের ফেসবুকে শিক্ষার্থীর স্মার্টফোন হারানোর বিষয়টি তুলে ধরা হয়। ফেসবুকে পোষ্ট করার মাত্র এক মিনিটের মধ্যে কুমারখালীর মানবিক ইউএনও বিতান কুমার মন্ডলের নজরে আসে। ফোন ব্যবস্থার করা প্রতিশ্রুতি ব্যক্ত করেন। প্রতিশ্রুতির বাস্তবায়ন স্বরূপ আজ সোমবার দুপুরে ওই শিক্ষার্থীকে নিজ কার্যালে ডেকে পাঠান এবং আইটেল থ্রি ভিশন মডলের স্মার্টফোনটি ছাত্রীকে উপহার দেন।

এবিষয়ে ইবি ছাত্রী চায়না খাতুন বলেন, ফোনটি আমার পড়াশোনা ও যোগাযোগের গুরুত্বপূর্ণ সহায়ক ছিলো। ফোন হারিয়ে দিশেহারা হয়ে পড়েছিলাম। ইউএনও স্যার একটি স্মার্টফোন দিয়েছেন। আমি খুব খুশি।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিতান কুমার মন্ডল বলেন, ফেসবুকের মাধ্যমে ইবি ছাত্রীর স্মার্টফোন হারানোর বিষয় জানতে পারি। একজন শিক্ষার্থীর জন্য স্মার্টফোন গুরুত্বপূর্ণ। তাই তাকে একটি স্মার্টফোন উপহার দেওয়া হয়েছে। আমাদের সবার উচিৎ মানুষের পাশে দাঁড়ানো।’

শেয়ার