Top

টাঙ্গাইলে বিএনপি’র একাংশের পথসভায় হামলা, আহত ১০

২৪ আগস্ট, ২০২২ ৭:৫১ অপরাহ্ণ
টাঙ্গাইলে বিএনপি’র একাংশের পথসভায় হামলা, আহত ১০
হাসান সিকদার, টাঙ্গাইল :

টাঙ্গাইলে সদর উপজেলা ও পৌর বিএনপির একাংশের পথসভায় হামলা হয়েছে। বুধবার দুপুরে শহরের সাবালিয়া এলাকায় এই ঘটনাটি ঘটে। ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবালিয়ার নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির নেতাকর্মীরা।

হামলায় আহতরা হলেন জেলা যুবদলের সাবেক আহ্বায়ক আশরাফ পাহেলী, জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোহাম্মদ সাফি ইথেন, সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মমিনুল হক খান নিক্সন, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সম্পাদক উজ্জল হোসেন, জেলা যুবদল নেতা কাজী শামসুল আজিজ লিন্টু, রিপন ইসলাম, আরিফ বিল্লাহ্, কামাল হোসেন। এছাড়াও হামলায় গুরুতর আহত দাইন্যা ইউনিয়ন যুবদল নেতা সাইফুল ও মামুন বর্তমানে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন।

জ্বালানি তেল গ্যাস নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের লাগামহীন উর্ধ্বগতি নজিরবিহীন লোডশেডিং সরকারে লুটপাট দুর্নীতি হামলা মামলার প্রতিবাদে টাঙ্গাইল সদর উপজেলা বিএনপি ও পৌর বিএনপির একাংশের উদ্যোগে শহরের সাবালিয়া বিক্ষোভ মিছিল ও পথসভার আয়োজন করা হয়।

আয়োজিত পথসভায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু। বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু, সাবেক সহ-সভাপতি সাদেকুল আলম খোকা, সাবেক যুগ্ম
সম্পাদক আনিছুর রহমান আনিছ প্রমুখ। এ সময় সদর উপজেলা ও পৌর বিএনপির একাংশের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

হামলার কারণে পথসভা পন্ড হয়ে যায়। এ সময় বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্তত ১০ জন আহত হয়। তাদেরকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা যুবদলের সাবেক আহ্বায়ক আশরাফ পাহেলী অভিযোগ করেন বিক্ষোভ মিছিল শেষে পথসভায় সাবালিয়ার স্থানীয় আওয়ামী লীগ,
যুবলীগ ও ছাত্রলীগের ২৫-৩০ জন নেতাকর্মী লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এ সময় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্তত ১০ জন আহত হয়।

কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা করে আইনগত বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু।

অভিযোগ প্রসঙ্গে জানতে একাধিকবার ব্যক্তিগত মুঠোফোনে চেষ্টা করা হলেও কল রিসিভ করেননি ১৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মিতুল।

এ ব্যাপারে টাঙ্গাইল মডেল থানার (ওসি) মীর মোশাররফ হোসেন জানান, শহরের সাবালিয়া এলাকায় সদর উপজেলা ও পৌর বিএনপির একাংশের পথসভায় হামলার একটি ঘটনা ঘটেছে। কে বা কারা হামলাটি চালিয়ে তা নিশ্চিত হতে তদন্ত চলছে।

শেয়ার