Top

২০৪১ সালের লক্ষ্যমাত্রা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

২৮ আগস্ট, ২০২২ ৩:৩০ অপরাহ্ণ
২০৪১ সালের লক্ষ্যমাত্রা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি : নৌপরিবহন প্রতিমন্ত্রী
চট্টগ্রাম প্রতিনিধি :

দেশের অর্থনৈতিক যে উন্নয়ন সেখানে প্রাইভেট সেক্টরগুলো ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

রোববার (২৮ আগস্ট) নগরীর রেডিসন ব্লুতে বাংলাদেশ ফ্রেইট ফরওয়ার্ডার্স অ্যাসোসিয়েশন (বাফা) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। ‘ফ্রেইট ফরওয়ার্ডিং এন্ড লজিস্টিক সেক্টরে দক্ষতা উন্নয়ন’ নামে একটি কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

তিনি বলেন, ২০৪১ সালের লক্ষ্যমাত্রা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীরর যে পরিকল্পিত উন্নয়ন, এর ছোঁয়া সব জায়গায় লেগেছে। এই উন্নয়নকে অনেকে রাজনৈতিকভাবে তুচ্ছতাচ্ছিল্যের ব্যাখ্যা দেয়। কিভাবে বাংলাদেশকে থামিয়ে দেয়া যায় সে চক্রান্তই সব সময় চলেছে। এখন আমরা উন্নয়নের কথা বলি। আমি তো রাজনীতি করি। উন্নয়নের কথা তো আপনারাই বলেন। আপনাদের কথাগুলাই আবার আমরা তুলে ধরি। তবে উন্নয়নের যে জোয়ার শুরু হয়েছে তা আর কেউ থামাতে পারবে না।

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, আজ চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান আমাকে বলছিলেন, স্যার, চট্টগ্রাম কিভাবে বদলে যাচ্ছে চোখের সামনে। আমরা বুঝতে পারছি না। চট্টগ্রাম বন্দর আর দেশের নয়, আন্তর্জাতিক অঞ্চলে ব্যাপক কানিক্টিভটি তৈরি করেছে এই বন্দর।

তিনি বলেন, আমাদের ৬০% তরুণ প্রজন্ম। তাদের কাজে লাগাতে হবে। বাফা যে উদ্যোগ নিয়েছে তা প্রশংসার দাবিদার। আমি মনে করি আমাদের অনেক বিশ্ববিদ্যালয় এগিয়ে গেছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে। আমি আশা করি আজ যে শুরুটা হল এটাতে বাফা আরো অনেক দূর এগিয়ে যাবে।

উদ্বোধনী বক্তব্য দেন ফিড দ্য ফিউচার বাংলাদেশ ট্রেড অ্যাকটিভিটির চিফ অব পার্টি মার্ক শাইম্যান। প্রবন্ধ উপস্থাপন করেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের প্রফেসর ড. মো. মামুন হাবিব ও চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির প্রফেসর ড. ইমন কল্যাণ চৌধুরী। আলোচনা করেন বাফার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আমিরুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন বাফার সভাপতি কবির আহমেদ।

বক্তারা বলেন, দেশের বিজনেস ডেভেলপমেন্টের জন্য লজিস্টিক সাপোর্ট, দক্ষ জনশক্তি, মানবসম্পদ, আধুনিক কনটেইনার ডিপো, ট্রান্সপোর্ট ফ্যাসিলিটি, বন্দরের সক্ষমতা বাড়ানো দরকার। ঢাকা বিমানবন্দরের ওয়্যারহাউসের আধুনিকায়ন দরকার।

শেয়ার